মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রচ্ছদলাইফস্টাইলঅভাবগ্রস্ত মরিয়া পুরুষদের চেনার ৭টি লক্ষণ

অভাবগ্রস্ত মরিয়া পুরুষদের চেনার ৭টি লক্ষণ

হয়তো আপনি সঙ্গীকে নিয়ে বেজায় খুশি। কারণ, তিনি আপনাকে ছাড়া এক দণ্ডও থাকতে চান না। আপনার প্রেমিক চব্বিশ ঘণ্টা আপনার চারপাশে ঘুরঘুর করতে চান। বন্ধুরা দেখে বোঝেন, আপনার প্রেমিক কেমন আঠার মতো আপনার পেছনে লেগে থাকেন। এমন পুরুষরা সাধারণত নিজের কিছু অভাব ঘোচাতে সম্পর্ক স্থাপন করেন এবং এ জন্য তারা মরিয়া থাকেন। তার এই আচরণ অতি ভালোবাসার লক্ষণ নয়, বরং অতিভক্তি চোরের লক্ষণ হিসেবে বিবেচ্য হয়। আপনি কিন্তু দেখছেন ভিন্ন দৃষ্টিতে অথবা তাকে নিয়ে আপনার চিন্তা-ভাবনা এখনো কুয়াশাচ্ছন্ন। এখানে জেনে নিন অভাবগ্রস্ত মরিয়া পুরুষদের চেনার ৭টি লক্ষণ।

১. মিষ্টি বুলি : এরা সব সময় আপনার সঙ্গে মিষ্টি মিষ্টি কথা বলেন। আপনাকে পটিয়ে রাখলে তার স্বার্থ উদ্ধার হবে এমন পুরুষদের প্রথম লক্ষণ সে বিশেষ মুহূর্তে বা কারণে নয়, সব সময় অন্তহীনভাবে মিষ্টি কথা বলে চলেছেন। সঙ্গী আপনার স্বপ্নে চব্বিশ ঘণ্টা বিভোর হয়ে থাকেন এবং রাতে আপনার কথা ভাবতে ভাবতে সকাল হয়ে যায়- এসব তথ্য তার কাছ থেকে আপনি নিয়মিত পাবেন।

২. বন্ধু নয়, শুধু আপনি : আপনার প্রেমিক কী আপনার কারণে তার বন্ধুমহলকে ত্যাগ করেছেন? হয়তো আপনার কাছে দারুণ ভালো লাগবে। কিন্তু সঙ্গী যদি স্রেফ আপনাকে সময় দেওয়ার কারণে তার বন্ধুদের সঙ্গ ত্যাগ করেন এবং তাদের সঙ্গে যোগাযোগ এড়িয়ে চলেন, তবে বিষয়টি সন্দেহজনক। তিনি শুধু আপনার সঙ্গেই সময় কাটাতে চান এবং আপনার কাছে থেকে তার যে স্বার্থ উদ্ধার হবে তা অন্যকে নিশ্চয়ই বোঝাতে চান না।

৩. এটা নয় ওটা : এ ধরনের মানুষরা প্রায়ই আপনাকে নানা ক্ষেত্রে আল্টিমেটাম দেবে। যেকোনো বিষয়ে নিজেকে টেনে আনবে এবং বলবে ‘হয় আমি না হয় ওটা’। আপনার প্রেমিক যদি এমন হয়ে থাকে, তবে বুঝবেন তিনি আপনার ওপর ভর করে তার অভাব ঘোঁচাতে মরিয়া।

৪. আমারও দরকার ছিলো : বন্ধুদের সঙ্গে সময় কাটাতে কার না ভালো লাগে। আপনি যখনই আপনার বন্ধুদের সঙ্গে সময় কাটাতে যাবেন, তখনই তিনি বাধ সাধবেন। আপনাকে অভিমান নিয়ে বলবেন, ‘যখন বন্ধুদের সঙ্গে ছিলে, তখন তোমাকে আমারও দরকার ছিলো’। তিনি কখনোই আপনাকে একা ছাড়তে চাইবেন না।

৫. চলো দ্রুত করে ফেলি : প্রেমিক সব সময় সেক্স, বিয়ে বা নানা কাজের তাগাদা দেবেন। এমনকি কথা বলতে বলতে আপনাদের বাচ্চার নামও ঠিক করে ফেলতে চাইবেন। মজা লাগলেও এগুলো অভাবগ্রস্ত পুরুষের আচরণগত লক্ষণ। কাজেই খেয়াল করুন।

৬. চলছেই… : তিনি আপনার সঙ্গে সকাল দেখা করেন, দুপুরে ফোন করে দেখা করতে চান এবং রাতে আবারো দেখা করতে চান। এভাবে পরদিন আবার সকালে দেখা করা, দুপুরে ফোন…। অর্থাৎ নিয়মতান্ত্রিকভাবে একই কাজ দিনের পর দিন করে যাওয়া তার নির্দিষ্ট সময়সূচির অংশ। খেয়াল করে দেখুন, আপনার প্রেমিকা এমন কিনা।

৭. আপনার প্রধান ‘লাইকার’ : আপনার ফেসবুক পেজে যেকোনো পোস্টে নিয়মিত লাইক দেন তিনি। আপনার ছবির মুগ্ধ ভক্ত এবং কমেন্টের ছড়াছড়ি। তিনি সব সময় আপনার প্রধান লাইকার হিসেবে কাজ করেন। এর অর্থ তিনি আপনার মনে সব সময়ের জন্য থাকতে চান যার অন্য কোনো অর্থও থাককে পারে, নয় কি? সূত্র : টাইমস অব ইন্ডিয়া

আরও পড়ুন

সর্বশেষ