শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
প্রচ্ছদরাজনীতিগণতন্ত্র পুনরুদ্ধার, মানুষের অধিকার আদায়ে আন্দোলন তীব্রতর করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান

গণতন্ত্র পুনরুদ্ধার, মানুষের অধিকার আদায়ে আন্দোলন তীব্রতর করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান

আন্দোলন তীব্রতর করতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফখরুল বলেছেন, আগামী কয়েকদিনের মধ্যেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আন্দোলন কর্মসূচির ঘোষণা দেবেন। গণতন্ত্র পুনরুদ্ধার, মানুষের অধিকার আদায় ও অবৈধ জুলুমবাজ সরকারের হাত থেকে মানুষকে মুক্ত করতে আপনারা এ ডাকে সাড়া দিয়ে আন্দোলন তীব্রতর করুন। শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁও থানা বিএনপির উদ্যোগে উপজেলার মেঘনা ঘাট এলাকাতে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, বিগত দিনে আওয়ামী লীগ দেশের অর্থনীতি ধংস করেছে। দেশে খুন, গুম, অপহরণ নিত্যদিনের ঘটনা। দেশের মানুষের অধিকার হরণ করা হয়েছে। সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি বাদ দিয়ে ৫ জানুয়ারি তামাশার নির্বাচন করেছেন। এসব কারণেই বিএনপি চেয়ারপারসন দেশের মানুষকে বাঁচাতে, গণতন্ত্র পুনরুদ্ধার করতে আন্দোলনের ডাক দেবেন। তিনি প্রধানমন্ত্রী হওয়া কিংবা ক্ষমতায় যাওয়ার জন্য এ আন্দোলন না। হত্যা গুম অপহরণ, অধিকার রক্ষায় এ আন্দোলন সংগ্রাম সবাইকে লড়াই করতে হবে।

সম্প্রচার নীতিমালা প্রসঙ্গে ফখরুল বলেন, ‘সম্প্রচার নীতিমালা করে মিডিয়ার কণ্ঠরোধ করতে চাচ্ছে সরকার। এ অবৈধ সরকার সব কিছুর টুটি চেপে ধরতে চাচ্ছে। এ জন্য সবাইকে আন্দোলন আরো তীব্র থেকে তীব্রতর করতে সক্রিয় ভূমিকা রাখতে হবে।

এতে সভাপতিত্ব করেন সোনারগাঁও থানা বিএনপির সভাপতি খন্দকার আবু জাফর। বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব বরকতউল্লাহ বুলু, শিক্ষা বিষয়ক সম্পাদক ও নরসিংদি জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোস‍াইন, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, সাধারণ সম্পাদক কাজী মনিরুজ্জামান, জেলা সেচ্ছাসেবক দলের আহবায়ক জাহিদ হাসান রোজেল প্রমুখ।  অনুষ্ঠানের মূল উদ্যোক্তা ছিলেন থানা বিএনপির সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম মান্নান।

আরও পড়ুন

সর্বশেষ