শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদজাতীয়সিরাজগঞ্জে নৌকা ডুবি: ৪ লাশ উদ্ধার, , নিখোঁজ ১০

সিরাজগঞ্জে নৌকা ডুবি: ৪ লাশ উদ্ধার, , নিখোঁজ ১০

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার যমুনা নদীতে প্রায় ৫০ জন যাত্রী নিয়ে শ্যালো ইঞ্জিনচালিত একটি নৌকা যুবে গেছে। এতে চারজনের লাশ উদ্ধার করা হয়েছে। এখানো ১০ জন যাত্রী নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১০টার দিকে উপজেলার বাগুটিয়ায় এ নৌকাডুবির ঘটনা ঘটে। প্রথমে বেলা সাড়ে ১১টায় দু’টি ও পরে দুপুর পৌনে ১টার দিকে আরো দু’টি লাশ উদ্ধার করা হয়।  তবে তাৎক্ষণিকভাবে নিহত ও আহতদের নাম পরিচয় পাওয়া যায়নি।

পুলিশ, উপজেলা প্রশাসন, ফায়ার ব্রিগেড ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বেলা সাড়ে ১০টার দিকে প্রায় ৫০জন যাত্রী নিয়ে শ্যালো ইঞ্জিনচালিত একটি নৌকা চৌহালীর মিটুয়ানি থেকে চর সলিমাবাদ ঘাটের দিকে যাত্রা করে। পথে মিটুয়ানি এলাকায় নদীর তীব্র স্রোতে নৌকাটি তলিয়ে যায়। এসময় প্রায় ৩৫ জন যাত্রী সাঁতরিয়ে তীরে উঠলেও বাকিরা নদীতে ডুবে যায়।

পরে বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ ঘটনাস্থলে পৌছে স্থানীয়দের সহায়তায় দু’জনের লাশ উদ্ধার করে। এরপর দুপুর পৌনে ১টার দিকে আরো দু’টি লাশ উদ্ধার করা হয়। পুলিশ ও ফায়ার ব্রিগেড স্থানীয়দের সহায়তায় বাকিদের উদ্ধার তৎপরতা চালাচ্ছে। চৌহালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল হক এ তথ্য নিশ্চিত করে বলেন, নিহতের সংখ্যা আরো বৃদ্ধি পেতে পারে।

এদিকে, সিরাজগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) এস এম বিল্লাল হোসেন জানিয়েছেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মাধ্যমে উদ্ধার তৎপরতা পর্যবেক্ষণ করা হচ্ছে। নিহতের পরিবারকে লাশ হস্তান্তরের সঙ্গে দাফনের জন্য নগদ ১০ হাজার টাকা করে প্রদান করা হচ্ছে। জেলা প্রশাসক আরো বলেন, উদ্ধার ত‍ৎপরতা আরো গতিশীল করতে ঢাকা ও রাজশাহী থেকে দু’টি ডুবুরি দল আনা হচ্ছে।

আরও পড়ুন

সর্বশেষ