শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদশিক্ষাঙ্গনএইচএসসি ও সমমান পরীক্ষার ফল ১৩ আগস্ট

এইচএসসি ও সমমান পরীক্ষার ফল ১৩ আগস্ট

উচ্চ মাধ্যমিক (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফল আগামী ১৩ আগস্ট প্রকাশ করা হবে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বৃহস্পতিবার সকালে সচিবালয়ে নিজ দপ্তরে  এতথ্য জানিয়েছেন। বিগত কয়েক বছর ধরে মহাজোট সরকার এসএসসি-এইচএসসির ফল পরীক্ষাশেষের ৬০ দিনের মধ্যে প্রকাশ করে আসছে।

শিক্ষামন্ত্রী বলেন, ১৫ আগস্ট পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিন পূর্ণ হবে। এর আগেই আমরা ফল প্রকাশ করছি। তিনি বলেন, ১৩ আগস্ট সকাল ১০টায় শিক্ষামন্ত্রী বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানদের নিয়ে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলের কপি হস্তান্তর করবেন। প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে একটি কলেজের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলবেন বলেও জানান শিক্ষামন্ত্রী। কোন কলেজের শিক্ষার্থীদের সঙ্গে প্রধানমন্ত্রী কথা বলবেন তা নির্ধারণ না হলেও, শিগগিরই তা ঠিক করা হবে।

এরপর দুপুর একটায় সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলন করে শিক্ষামন্ত্রী বিস্তারিত ফল তুলে ধরবেন। গত ৩ এপ্রিল সারা দেশে একযোগে এইচএসসি, আলিম ও এইচএসসি (বিএম/ভোকেশনাল) এবং ডিআইবিএস পরীক্ষা শুরু হয়। শেষ হয় গত ৮ জুন। এ বছর ১০ বোর্ডের অধীনে ১১ লাখ ৪১ হাজার ৩৭৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এবার গণিত এবং ইংরেজি দ্বিতীয়পত্র বিষয়ের প্রশ্নপ্রত্র ফাঁসের অভিযোগ ওঠে।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ