শনিবার, মে ১১, ২০২৪
প্রচ্ছদজাতীয়ইন্টারনেটের দাম কমাতে ও গতি বাড়াতে প্রয়োজনে নীতিমালা পরিবর্তন : জয়

ইন্টারনেটের দাম কমাতে ও গতি বাড়াতে প্রয়োজনে নীতিমালা পরিবর্তন : জয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তাঁর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, ‘আমি নিজেও বাংলাদেশের ইন্টারনেট ব্যবহার করি। ইন্টারনেটের গতি অনেক কম। ইন্টারনেটের দাম কমাতে ও গতি বাড়াতে প্রয়োজনে নীতিমালা পরিবর্তন করা হবে। সমস্যা কোথায়, সেটা খুঁজে বের করা হবে।’ সোমবার দুপুরে গণভবনে ইন্টারনেট প্রোভাইডার মালিকদের সঙ্গে বৈঠকের শুরুতে তিনি এসব কথা বলেন।

সজীব ওয়াজেদ জয় বলেন, ‘আমার একটি ফেসবুক পেজ আছে। সেখানে অনেক ফ্যান আছে। তারা ইন্টারনেটের দাম কমানো ও গতি বাড়ানোর ব্যবস্থা নিতে আমার কাছে বিভিন্ন সময় দাবি করে আসছে। এ জন্য ইন্টারনেট কমিউনিটি প্রোভাইডারদের সঙ্গে বৈঠক করছি। আপনাদের কথা শুনব। এরপর ব্যবস্থা নেব।’

প্রোভাইডারদের উদ্দেশে জয় বলেন, ইউনিয়ন পর্যায়ে যে ২৫৬ কেবিপিএস লাইন রয়েছে, সেটিকে আমি ব্রডব্যান্ড বলি না। সেখানে কীভাবে ওয়ান এমবিপিএস গতি দেওয়া যায়, সে জন্য আপনাদের সহযোগিতা প্রয়োজন। বৈঠকে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থার (বিটিআরসি) চেয়ারম্যান সুনীল কান্তি বোস, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক সচিব আবু বকর সিদ্দিকসহ বাংলাদেশ ইন্টারনেট সরবরাহকারী সব প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ