সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদরাজনীতিজনগণের প্রতি দায়িত্বশীল হোন : বেগম জিয়াকে হানিফ

জনগণের প্রতি দায়িত্বশীল হোন : বেগম জিয়াকে হানিফ

বিএনপির প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, জনগণের প্রতি দায়িত্বশীল হোন। নিজেরা যা দিতে পারেনি। জনগণের সেই অর্জন নিয়ে বির্তক সৃষ্টি করবেন না। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমীতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘সমুদ্র বিজয়ঃ সমকালীন রাজনীতি’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আমাদের সমুদ্র বিজয় নিয়ে বিএনপি সংবাদ সম্মেলন করে বলেছে, এটা আমাদের কূটনৈতিক ব্যর্থতা এবং আমরা সমুদ্রে ব্লক হারিয়েছি। আমি তাদের উদ্দেশ্য বলতে চাই আমরা ভারতের কাছ থেকে ১০টি ব্লক পেয়েছি। জনগণের অর্জন নিয়ে বির্তক সৃষ্টি করার জন্য তারা এ ধরণের কথা বলছে। বিএনপির প্রতি প্রশ্ন রেখে হানিফ বলেন, আপনারা দুই বার ক্ষমতায় ছিলেন। কিন্তু কখনো কি কোন ফোরামে দেশের পক্ষে কথা বলেছেন? বলেননি। আর বলার সাহসও পাননি।
বেগম জিয়া তালপট্রি ঘুরে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনি বলেছেন তালপট্রি আমরা হারিয়েছি। আপনি তালপট্রি ঘুরে আসুন এবং এর কোন অস্তিত্ব আছে কিনা? দক্ষিণ তালপট্রি নামক্ এক বর্গকিলোমিটারের একটি দ্বীপ ছিল যা ১৯৮৬ সালে তলিয়ে যায়। যার কোন অস্তিত্ব নাই তা নিয়ে কোন বির্তক সৃষ্টি না করার আহ্বান করেন তিনি।
তিনি আরো বলেন, গতকাল বিএনপি চেয়ারপার্সন জামায়াতের ইফতার পার্টিতে যোগ দিয়ে আবারো প্রমাণ করেছে তারা একে অপরের পরিপূরক। তারা পকিস্তানের এজেন্ট। সংগঠনের সিনিয়র সহ-সভাপতি এবং প্রবীণ অভিনেতা এটিএম শামসুজ্জামানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক বলরাম পোর্দ্দার প্রমুখ।
আরও পড়ুন

সর্বশেষ