শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদখেলার সময়সুইসরা মেসিদের বিপক্ষে ইতিহাস গড়তে চায়

সুইসরা মেসিদের বিপক্ষে ইতিহাস গড়তে চায়

ব্রাজিল বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামছে ‘ই’র গ্রুপের রানার্স আপ সুইজারল্যান্ড। মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১০টায় সাও পাওলোতে ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই ম্যাচে লাতিন আমেরিকার ফুটবল পরাশক্তির বিপক্ষে ইউরোপের দেশ সুইজারল্যান্ড ইতিহাস গড়‍ার প্রত্যাশা করছেন দলটির কোচ ওটমার হিজফেল্ড।হিজফেল্ড জোর দিয়ে বলেন, নকআউটে সুইজারল্যান্ড তার অবস্থান ও খেলায় কোনো পরিবর্তন আনবে না। এই ম্যাচে যে কোনো ফলাফলই সম্ভব। সুইজারল্যান্ডের বিশ্বকাপ মিশন শেষেই বর্ণাঢ্য কোচিং ক্যারিয়ারের ইতি টানবেন হিজফেল্ড। তবে শিগগিরই সুইসদের বিশ্বকাপ মিশন শেষ হয়ে যাবে বলে মনে করেন না সাবেক জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ-এর এই কোচ। সিক্সটিন রাউন্ডে শিষ্যদের মাঠে নামানোর আগে এক প্রতিক্রিয়ায় তিনি জানান, শিষ্যরা আলেসান্দ্রো সাবেলার শিষ্যদের বিপক্ষে বসন্তের ফুল ফোটাবে।

তিনি বলেন, আমরা আমাদের আগের পরিকল্পনাকেই থাকছি। আমি মনে করি আমাদের সুযোগ রয়েছে। আমরা শুরু থেকেই বহির্গামী ছিলাম, এই সাফল্য (নকআউটে ওঠা) আমাদের বাড়তি। সুতরাং আমাদের হারানোর কিছু নেই, বরং অর্জনের সুযোগ রয়েছে।

এদিকে আর্জেন্টিনার সমর্থকরাও আশা করছেন, সাও পাওলোর ওই লড়াইয়ে সুইসদের হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করবে মেসিরা। ব্রাজিল বিশ্বাকাপের ফেভারিট আর্জেন্টিনা নিজেদের ম্যাচে সগৌরবে এগিয়ে আছে। এই ম্যাচেও চমক দেখাবে মেসিরা-এমনটাই প্রত্যাশা সমর্থকদের। অন্যদিকে দিনের দ্বিতীয় খেলায় বাংলাদেশ সময় রাত দুইটায় বেলজিয়ামের মুখোমুখি হবে মার্কিন যুক্তরাষ্ট্র।

আরও পড়ুন

সর্বশেষ