বুধবার, জুন ১৯, ২০২৪
প্রচ্ছদজাতীয়বিজয়ী সব মেয়রকে অভিনন্দন জানান শেখ হাসিনা

বিজয়ী সব মেয়রকে অভিনন্দন জানান শেখ হাসিনা

PM-perliamentবিশেষ প্রতিনিধিঃ চার সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্ব ১৪ দল সমর্থিত প্রার্থীদের শোচনীয় পরাজয়ের পরও এটাকে সরকারের জয় হিসেবে দেখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী বলেন, ”সিটি নির্বাচনে ক্ষমতাসীন দলের প্রার্থীরা হারলেও নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে করতে পারায়  জয় সরকারেরই হয়েছে।” এসময় বিজয়ী সব মেয়রকে অভিনন্দন জানান শেখ হাসিনা।

 শেখ হাসিনা বলেন, সরকার নির্বাচনে কোনো হস্তক্ষেপ করেনি বলেই জনগণ যাকে চেয়েছে তাকে শান্তিপূর্ণভাবে নির্বাচিত করতে পেরেছে।

আগামী জাতীয় নির্বাচনের বিষয়ে তিনি বলেন, “জনগণ যদি ভোট না দেয়, তাহলে থাকবো না। কিন্তু জনগণের ভোট চুরি করে ক্ষমতায় থাকার কোনো নিয়ত আমাদের নেই।”

নির্বাচিত ব্যক্তিদের হাত থেকে নির্বাচিত ব্যক্তিদের দায়িত্ব হস্তান্তরের ধারা গড়ে তুলতে নিজের চাওয়ার কথা জানান শেখ হাসিনা।

বিরোধী দলকে উদ্দেশ্য করে তিনি বলেন, “আর কোনো অসাংবিধানিক কাউকে [সরকার] আনার চেষ্টা করবেন না। তাতে কারো লাভ হবে না, নির্বাচনই হবে না।”

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকারের সময়ে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হওয়ায় গণতন্ত্রেরই জয় হয়েছে।

“প্রমাণ হয়েছে, আমাদের সময়ে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ এবং শান্তিপূর্ণভাবে নির্বাচন করা সম্ভব।”

“জিয়া,এরশাদ ও বর্তমান বিরোধীদলীয় নেতার সময়ে প্রতিটি নির্বাচনই ভোট চুরির নির্বাচন। আওয়ামী লীগ সরকারে ছিলো বলেই জনগণ ভোট দিতে পেরেছে।”

প্রধানমন্ত্রীর আগে পয়েন্ট অফ অর্ডারে দাঁড়িয়ে মওদুদ বলেন, “এ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু নির্বাচন হতে পারে- সরকার এখন এমন কথা বলবে। আমরা এমন বক্তব্য প্রত্যাখ্যান করি।“

মওদুদকে ইঙ্গিত করে শেখ হাসিনা বলেন, “একজন সদস্য কথা বলেন। উনার পদ নেই, আবার উপনেতাও নন।”

অসাংবিধানিক সরকার এলে ‘ডিগবাজদের’ অসুবিধা নেই বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন

সর্বশেষ