শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদআরো খবর......সারাদেশের খুন-গুম অপহরণে অতিষ্ঠ হয়ে উঠেছে মানুষ : রিজভী

সারাদেশের খুন-গুম অপহরণে অতিষ্ঠ হয়ে উঠেছে মানুষ : রিজভী

সরকার র‌্যাবের অপকর্ম আড়াল করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, “আর এ কারণেই র‌্যাবের বিরুদ্ধে হত্যা মামলা নেওয়ার নির্দেশ দেওয়ার একদিন পরেই ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাজমুন নাহারকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে।”

বিচারকরাও সুষ্ঠুভাবে বিচার কাজ পরিচালনা করতে পারছেন না উল্লেখ করে রিজভী বলেন, মানুষ সারাদেশের খুন-গুম অপহরণে অতিষ্ঠ হয়ে উঠেছে। র‌্যাবের বিরুদ্ধে নারায়ণগঞ্জের সেভেন মার্ডারসহ বেশ কিছু খুন-গুম অপহরণের অভিযোগ উঠেছে। তারপরও সরকার র‌্যাবের পক্ষে সাফাই গাইছে, যোগ করেন রিজভী। শনিবার সকালে বিএনপির নয়া পল্টনের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব বলেন।

এ সময় তিনি অভিযোগ করেন, আসলে বিএনপি যাতে সরকারের কোনো অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে কথা বলতে না পেরে, সেজন্যই সরকার আইনশৃঙ্খলা রক্ষাকারী এই বাহিনী দিয়ে বিএনপি নেতাকর্মীদের শায়েস্তা করছে।

সরকার আইন প্রয়োগকারী সংস্থার মাধ্যমে ‘কন্ট্রাক কিলিং’ চালিয়ে যাচ্ছে অভিযোগ করে রিজভী বলেন, কেউ তাদের (আওয়ামী লীগ) মতের বিরোধী হলেই রক্তাক্ত প্রক্রিয়া অনুসরণ করে তারা। এখনো অতীতেরও মতোই বিএনপির উপর স্টিমরোলার চালাচ্ছে এই আওয়ামী লীগ সরকার। “সরকারের টিকে থাকার একমাত্র পথ হচ্ছে- বিএনপি নেতাকর্মীদের গুম-খুন ও অপহরণ।”

কিন্তু এ অবস্থা বেশিদিন টিকবে না। অচিরেই জনগণ রাজপথে নেমে আসবে। জুলুম-অত্যাচারী-লুটেরা সরকারের সকল ষড়যন্ত্রের জবাব তারা দেবে এবং জালিম সরকারকে মানুষ ক্ষমতাচ্যুত করবে, বলেন বিএনপি নেতা রিজভী।

বিএনপির যুগ্ম মহাসচিব নলডাঙ্গা উপজেলা নির্বাচনে দলের সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন ও তার সমর্থকদের উপর হামলার ঘটনায় নিন্দা প্রকাশ করে বলেন, স্থানীয় সরকার সমর্থকরা এই বর্বর হামলা চালিয়েছে। এতে  বিএনপি ১০-১২ জন নেতাকর্মী আহত হয়েছেন।

সংবাদ সম্মেলনে বিএনপির সহ দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহিন, ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাড. মাসুদ আহমদ তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ