বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রচ্ছদজাতীয়বঙ্গবন্ধু হত্যায় মেজর জিয়ারও সায় ছিলো

বঙ্গবন্ধু হত্যায় মেজর জিয়ারও সায় ছিলো

জাতীয় সংসদের বাজেট অধিবেশনে প্রয়াত সংসদ সদস্য নাসিম ওসমানের ওপর আনীত শোক প্রস্তাবের সাধারণ আলোচনায় প্রধানমন্ত্রী শেখ ‍হাসিনা বলেছেন, বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডে জিয়াউর রহমানের সায় ছিলো।

তিনি বলেন, যখন আজানের ধ্বনি শুনে মানুষ মসজিদে যায়, তখন খুনিরা ধানমন্ডির ৩২ নম্বরে গিয়েছিলো বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করতে। আমাদেরই দলের নেতা খন্দকার  মোশতাক বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। তবে তার সঙ্গে জড়িত ছিলেন খুনি কর্নেল ফারুক। বিবিসিতে তার দেওয়া এক সাক্ষাতকারে তিনি (কর্নেল ফারুক) বলেছেন- ‘বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে, কে এই হত্যার বিচার করবে?’ তার সাক্ষাৎকারে তিনি স্বীকার করেছেন যে বঙ্গবন্ধু হত্যায় মেজর জিয়ারও সায় ছিলো।

মঙ্গলবার শুরু হওয়া বাজেট অধিবেশনে প্রয়াত সংসদ সদস্য নাসিম ওসমানের উপর আনীত শোক প্রস্তাবের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। প্রয়াত সংসদ সদস্য নাসিম ওসমানের স্মৃতিচারণ করে শেখ হাসিনা বলেন, নাসিম ওসমান মৃত্যুর আগে আমার কাছে আসে, আমি ওকে ছোট্ট একটি কোরআন শরিফ দেই, ও খুব খুশি হয়েছিল। নাসিম ওসমান খুব ভালো মানুষ ছিলো। তার ছেলে মেয়ের যদি দেখা-শোনার প্রয়োজন হয় তাহলে সেটা ভেবে দেখা হবে।

আরও পড়ুন

সর্বশেষ