শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদজাতীয়একদিনের বাঙালি হতে চাই না, বিদেশি সংস্কৃতির আগ্রাসন থেকে বের হয়ে দেশীয়...

একদিনের বাঙালি হতে চাই না, বিদেশি সংস্কৃতির আগ্রাসন থেকে বের হয়ে দেশীয় সংস্কৃতি চিন্তা চেতনায় বাঙালি হতে হবে

ন্যাশনাল ডেস্কঃ (বিডি সময় ২৪ ডটকম)

যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, একদিনের বাঙালি হতে চাই না। বিদেশি সংস্কৃতির আগ্রাসন থেকে বের হয়ে দেশীয় সংস্কৃতি চিন্তা চেতনায় বাঙালি হতে হবে। দেশের রাজনীতি সুস্থ না থাকলে সংস্কৃতিও অসুস্থ থাকবে। তিনি বলেন, আমরা চিন্তা চেতনা, উৎসবে, আচার আচরণে, পোশাক-আশাকে বাঙালি হতে চাই। আজ রাজনীতি, শিক্ষা ও ধর্মীয় জীবনে ভাঙনের সুর দেখা যাচ্ছে। বৈশাখী প্রাণের মেলা, মিলনের মেলা। উন্নত চিন্তা চেতনা থাকবে এই মেলায়। এ উৎসব ঈদের উৎসবের মতো। নববর্ষ সংঘাত সংকুল রাজনীতিতে সুস্থ পরিবেশ ও সুস্থ ধারা এনে বাঙালির মঙ্গল বয়ে আনুক।

সোমবার সকাল ১০টার দিকে বেলুন ও পায়রা উড়িয়ে ফেনী শহরের পিটিআই মাঠে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত পাঁচদিনব্যাপী গ্রামীণ মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদ্বোধনকালে যোগাযোগ মন্ত্রী এসব কথা বলেন।

জেলা প্রশাসক মো. হুমায়ুন কবীর খোন্দকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য জাহানারা বেগম সুরমা, ফেনী পৌরসভার মেয়র আলাউদ্দিন, জেলা পরিষদের প্রধান নির্বাহী খোরশেদ আলম, পুলিশ সুপার পরিতোষ ঘোষ, সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকম প্রমুখ।

মেলা উদ্বোধনের আগে ফেনী সরকারি পাইলট হাই স্কুল মাঠ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালি নিয়ে এতে অংশগ্রহণকারীরা পিটিআই মাঠে এসে সমাবেশ করেন। র‌্যালি ও সমাবেশে আমন্ত্রিত অতিথি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সাংবাদিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও শিল্পীরা অংশগ্রহন করেন।

এর আগে সকাল ৯টার দিকে সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে  হাজারো নারী-পুরুষের অংশগ্রহণে নববর্ষের মঙ্গল শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পিটিআই মাঠে এসে শেষ হয়।

আরও পড়ুন

সর্বশেষ