রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়শুরু হয়েছে ৫ দিনব্যাপী এসএমই মেলা

শুরু হয়েছে ৫ দিনব্যাপী এসএমই মেলা

ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) উদ্যোক্তাদের পণ্যের প্রচার ও প্রসারে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুক্রবার থেকে শুরু হয়েছে ৫ দিনব্যাপী এসএমই মেলা। শুক্রবার সকালে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু মেলার উদ্ধোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন শিল্প সচিব মঈনউদ্দীন আবদুল্লাহ, এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. সৈয়দ ইহসানুল করিম, উপ-মহাব্যবস্থাপনক এস এম নূরুল আলম প্রমুখ।

এসএমই ফাউন্ডেশনের আয়োজনে এ মেলা চলবে ৮ এপ্রিল পর্যন্ত। প্রতিদিন সকাল ১০ থেকে শুরু হয়ে মেলা চলবে রাত ৮টা পযন্ত। মেলায় কোনো প্রবেশমূল্য ধরা হয়নি।

ঢাকাসহ দেশের বিভিন্ন বিভাগ, জেলা ও প্রত্যন্ত অঞ্চল থেকে আসা এসএমই প্রতিষ্ঠানের ১০০টি স্টল থাকছে মেলায়। এতে পাটজাত পণ্য, চামড়াজাত সামগ্রী, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স পণ্য, লাইট ইঞ্জিনিয়ারিং, পোশাক, ডিজাইন ও ফ্যাশনওয়্যার, হালকা প্রকৌশল পণ্য, কৃষি প্রক্রিয়াজাত পণ্য, প্লাস্টিক, গৃহস্থালী পণ্য, সিনথেটিকসহ বিভিন্ন পণ্য প্রদর্শিত হবে।

দেশের বিভিন্ন অঞ্চলে বিক্ষিপ্তভাবে এসএমই উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য এ মেলায় সমন্বিত ও বৃহত্তর পরিসরে প্রদর্শন ও বিক্রি করা হবে বলে আশা করছে এসএমই ফাউন্ডেশন।

আরও পড়ুন

সর্বশেষ