শুক্রবার, মে ৩১, ২০২৪
প্রচ্ছদটপজুন মাস শেষে হওয়ার আগেই পদ্মা সেতুর মূল স্থাপনা নির্মাণের জন্য আন্তর্জাতিক...

জুন মাস শেষে হওয়ার আগেই পদ্মা সেতুর মূল স্থাপনা নির্মাণের জন্য আন্তর্জাতিক দরপত্র আহবান – প্রধানমন্ত্রী

PM MADARIPUR UPচলতি মাসের মধ্যেই পদ্মা সেতু নির্মাণের জন্য আন্তর্জাতিক দরপত্র আহবান করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার বলেছেন, জুন মাস শেষে হওয়ার আগেই পদ্মা সেতুর মূল স্থাপনা নির্মাণের জন্য আন্তর্জাতিক দরপত্র আহবান করা হবে।

শনিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে শরীয়তপুর জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে এক বৈঠকে প্রধানমন্ত্রী এ ঘোষণা দেন। প্রধানমন্ত্রী এ সময় নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুন নির্মাণের আশাবাদ ব্যক্ত করে বলেন “আমরা আমাদের নিজস্ব অর্থেই পদ্মা সেতু নির্মাণ করবো।” প্রধানমন্ত্রী আরও বলেন,“আমরা কাজ শুরু করে যাবো। এরপর জনগণ আমাদের ভোট দিয়ে ক্ষমতায় আনলে এ কাজ দ্রুত সম্পন্ন করা হবে।”

শেখ হাসিনা এ সময় আগামী নির্বাচন সম্পর্কে বলেন,“গণতন্ত্রকে নিরবিচ্ছিন্ন রেখেই আগামীতে ক্ষমতা হস্তান্তর করা হবে। বিশ্বের বিভিন্ন গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয় আমাদের এখানেও সংবিধান অনুযায়ী সেভাবেই নির্বাচন হবে।”

বিএনপির সঙ্গে আলোচনার প্রস্তাব সম্পর্কে তিনি বলেন, “মুলতবি প্রস্তাব (নির্বাচনকালীন সরকার প্রসঙ্গে) প্রত্যাহার করে বিএনপি আলোচনার পথ বন্ধ করে দিয়েছে। আমরা আলোচন‍া জন্য প্রস্তুত ছিলাম, কিন্তু তারা আলোচনা চায় না।”

দশটা ৪০ মিনিটে শুরু হওয়া এ বৈঠক শেষ হয় বেলা বারোটা’র একটু আগে। তৃণমূল নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর এ বৈঠকের সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ, সতীশ চন্দ্র রায়, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল।

আরও পড়ুন

সর্বশেষ