রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদজাতীয়সারা দেশে বিএনপির বিক্ষোভ মিছিল, বাধা দেয়ার অভিযোগ

সারা দেশে বিএনপির বিক্ষোভ মিছিল, বাধা দেয়ার অভিযোগ

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এবং ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালামকে কারাগারে নেয়ার প্রতিবাদে সোমবার সারাদেশে বিএনপি ঘোষিত বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। সোমবার রাজধানীর বাড্ডা, গুলিস্তান, মহাখালী, আজিমপুর ও নিউমার্কেট সহ বেশ কয়েকটি থানায় বিক্ষোভ মিছিল হয়েছে বলে জানিয়েছে বিএনপির সূত্র। রাজধানীর কয়েকটি জায়গা সহ ফেনীতে মিছিলে বাধা দেয়ার অভিযোগ করেছেন বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ।

সোমবার রিজভী আহমেদ বলেন, সরকারের অগণতান্ত্রিক ও স্বৈরাচারী আচরণ বন্ধ করতে হবে এবং মানুষকে কথা বলার অধিকার দিতে হবে। জোর জবরদস্তি করে মানুষের মুখ বন্ধ করার চেষ্টা করলে তা বুমেরাং হবে। রমনা থানার পরীবাগ মোড়ে যাত্রীবাহী বাসে আগুন দিয়ে মানুষ হত্যাসহ ৩টি মামলায় মির্জা ফখরুল, মির্জা আব্বাস ও আব্দুস সালামকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

রোববার তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়ার পরপরই সোমবার দেশের সকল জেলা-উপজেলা, মহানগরী ও ঢাকার থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির দফতরের দায়িত্বে থাকা যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

আরও পড়ুন

সর্বশেষ