সোমবার, মে ১৩, ২০২৪
প্রচ্ছদআরো খবর......গণতন্ত্র যেটুকু বাকি ছিল তার সবটুকুই নির্বাচনে বিসর্জিত হয়েছে: বি. চৌধুরী

গণতন্ত্র যেটুকু বাকি ছিল তার সবটুকুই নির্বাচনে বিসর্জিত হয়েছে: বি. চৌধুরী

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

বিকল্প ধারা বাংলাদেশের সভাপতি ডা. একিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, ৫ জানুয়ারির নির্বাচনে গণতন্ত্র যেটুকু বাকি ছিল তার সবটুকুই বিসর্জিত হয়েছে। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ভাসানী অনুসারী পরিষদ আয়োজিত মওলানা ভাসানীর ঐতিহাসিক কাগমারী সম্মেলন দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বিরোধী দলকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা মওলানা ভাসানীর মতো সাহসী ও সত্যিকারের দেশপ্রেমিক হন। নিজেদের মধ্যে হিংসা বিদ্বেষ ও হানাহানি বাদ দিয়ে দেশ ও দেশের জনগণের কথা চিন্তা করুন। তাহলে দেশের কাঙ্খিত লক্ষ অর্জিত হবে।

বদরুদ্দোজা চৌধুরী বলেন, যে নির্বাচন হয়ে গেছে তা গণতন্ত্র সম্মত হয়নি। দ্রুত সময়ের মধ্যে আলোচনার মাধ্যমে আরেকটি নির্বাচন দেয়া হোক। যে নির্বাচন হবে জনবান্ধব। নইলে দেশ এক চরম সংকটে পড়বে। সেই সংকট থেকে উত্তরণ হওয়া অনেক কঠিন হয়ে পড়বে।

ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান ভাষা সৈনিক আবদুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- সিপিবির সভাপতিমন্ডলীর সদস্য হায়দার আকবর খান রনো, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, লেখক-কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ এবং ব্রাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. পিয়াস করিম প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ