বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিননদভী’র উপর হামলা: ট্রাইবুন্যাল গঠনের মাধ্যমে দ্রুত বিচার দাবী আ’লীগের

নদভী’র উপর হামলা: ট্রাইবুন্যাল গঠনের মাধ্যমে দ্রুত বিচার দাবী আ’লীগের

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

সাতকানিয়া-লোহাগাড়া আসনের সরকার দলীয় সংসদ সদস্য ড. আবু রেজা মোঃ নেজাম উদ্দিন নদভীর উপর হামলায় ঘটনায় বিশেষ ট্রাইবুন্যাল গঠনের মাধ্যমে দ্রুত বিচার দাবী করেছে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ।

আজ রোববার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে আওয়ামীলীগ নেতৃবৃন্দ এই দাবী জানিয়ে বলেন, ন্যাক্কারজনক এ ঘটনায় জামায়াত শিবির সন্ত্রাসীদের গ্রেফতারের দাবী জানান।
সংবাদ সম্মেলনে দক্ষিণ জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মুফিজুর রহমান লিখিত বক্তব্যে বলেন, জামায়াত-শিবিরের সন্ত্রাসীদের হাতে সাতকানিয়া লোহাগাড়া আতঙ্কের জনপদে পরিণত হয়েছে। সেখানে গত ফেব্রুয়ারি মাস হতে তথাকথিত আন্দোলনের নামে ভয়াবহ সহিংসতা হয়েছে। আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনে নেতা কর্মীরা

 জামায়াত শিবিরের জঙ্গি হামলায়র শিকার হয়ে প্রাণ হয়ে প্রাণ হারিয়েছে, সংখ্যালঘুদের ঘরবাড়ি জ্বালিয়ে পুড়িয়ে ছারখার করা হয়েছে। একটি ভয়ার উপত্যকা কায়েমের জন্য জামায়াত শিবির প্রবল আক্রোশে নিয়ে অপরাধমূলক কর্মকান্ড চালাচ্ছে। প্রতিনিয়ত সাতকানিয়া-লোহাগাড়ায় ধর্মব্যবসায়ী জামায়াতি সন্ত্রাসের বস্তুনিষ্ট খবর আপনারা পান। ইতোমধ্যে জামায়াতের হামলায় মারা গেছে আমাদের দলের ৪জন, আহত হয়েছে শতাধিক নেতাকর্মী, ঘরবাড়ি হারিয়ে সর্বশান্ত শতাধিক হিন্দু সম্প্রদায়ের লোকজন ও আওয়ামীলীগ সমর্থক পরিবার।

 

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, রাস্তায় ব্যারিকেড দেয়ার জন্য সেখানে মাইলের পর মাইল রাস্তার গাছ ইলেক্ট্রিক করাত দিয়ে কেটে সাফ করে ফেলেছে। ব্রীজ কালভার্ট নষ্ট করেছে, রাস্তা কেটে ব্যাপক ক্ষতি সাধন করেছে। জামায়াত শিবিরের সন্ত্রাসীরা যখন তখন পেট্রোলবোমা ও অস্ত্র নিয়ে হামলা করছে। আমাদের কাছে তথ্য আছে, জামায়াতের দুই সাংসদ সদস্য শামছুল ইসলাম ও শাহজাহান চৌধুরী এই অপকর্মের নেতৃত্ব দিচ্ছেন।

 সর্বশেষ তারা ৩১ জানুয়ারি লোহাগাড়া উপজেলার চুনতিতে ঘটনা ঘটিয়েছে। ১৯দিন ব্যাপি সিরাতুন্নবী (সঃ) মাহফিলের শেষ দিনে পরিকল্পিতভাবে মঞ্চে হামলা চালায়।

সাতকানিয়া লোহাগাড়া হল জামাতের অভয়ারণ্য। এখানে নির্বাচনের পর ও আগে আওয়ামীলীগের বিভিন্ন নেতাকর্মীকে নিষ্টুরভাবে হত্যা করেছে তারা। গত ৩১ জানুয়ারী লোহাগাড়া উপজেলার চুনতির ঐতিহাসিক সিরাত মাহফিলে ড. আবু রেজা মোঃ নেজামউদ্দিন নদভীর প্রাণনাশের উদ্দেশ্যে হামলা চালায় জামাত-শিবিরের সন্ত্রাসীরা।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দক্ষিণ জেলা আওয়ামীলগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, চট্টগ্রাম-১৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামীলগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ ও লোহাগাড়া আওয়ামীলীগ সভাপতি খোরশেদ আলম।

আরও পড়ুন

সর্বশেষ