রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
প্রচ্ছদজাতীয়শিক্ষার্থীদের আন্দোলনের মুখে রাবিতে বর্ধিত ফি স্থগিত

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে রাবিতে বর্ধিত ফি স্থগিত

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

শিক্ষার্থীদের লাগাতার আন্দোলনের মুখে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন বর্ধিত ফি স্থগিত ঘোষণা করেছে। শনিবার দুপুর ১টায় এক সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহাম্মদ মিজান উদ্দিন এই ঘোষণা দেন।

এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সব অনুষদের ডিনরা রবিবার থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছেন। শনিবার ক্যাম্পাসে শিক্ষার্থীদের লাগাতার ছাত্রধর্মঘট চলাকালে তারা এ সিদ্ধান্ত নেন। এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন আনসার উদ্দিন।
প্রসঙ্গত, চলতি বছর থেকে সব শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন সব ধরনের ফি বাড়ানোর সিদ্ধান্তের পর পর বর্ধিত ফি প্রত্যাহার এবং সান্ধ্যকালীন কোর্স বন্ধের দাবিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গত মঙ্গলবার থেকে বিভিন্ন আন্দোলন কর্মসূচি চালিয়ে আসছিলেন। শনিবার থেকে আন্দোলনরত শিক্ষার্থীরা অনির্দিষ্টকালের লাগাতার আন্দোলন ঘোষণা করেন এবং সব ক্লাস ও পরীক্ষা বর্জন করেন।
শিক্ষার্থীদের প্রবল আন্দোলনের মুখে বর্ধিত ফি আপাতত স্থগিত করার সিদ্ধান্ত জানালেও সান্ধ্যকালীন কোর্সের বিষয়ে অ্যাকাডেমিক বৈঠকে সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে জানিয়েছেন উপাচার্য মিজান উদ্দিন। এদিকে, দাবি আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকাল পর্যন্ত ক্লাস ও পরীক্ষা বর্জন করা হবে বলে ঘোষণা দিয়েছেন সমাজবিজ্ঞান অনুষদের শিক্ষার্থীরা।
আরও পড়ুন

সর্বশেষ