শুক্রবার, মে ২৪, ২০২৪
প্রচ্ছদজাতীয়জাফরউল্লাহকে নিক্সন

জাফরউল্লাহকে নিক্সন

ন্যাশনাল ডেস্কঃ (বিডি সময় ২৪ ডটকম)

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা তাকে আত্মীয় পরিচয় না দিলেও তিনি নিজেকে পরিচয় দিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আত্মীয় হিসেবে। জনসভা করে শেখ হাসিনা তাকে ভোট না দেবার আহ্বান জানানোর পরও নৌকা মার্কার ঘাটি ফরিদপুর-৪ আসনের জনগণ ঠিকই ভোট দিয়েছেন বঙ্গবন্ধুর সেই আত্মীয় পরিচয়দানকারী মজিবুর রহমান চৌধুরী নিক্সনকেই। আর এর মধ্য দিয়েই হাসিনার জাফরউল্লাহ হেরেছে বঙ্গবন্ধুর নিক্সনের কাছে- এমনটিই বলছেন সেখানকার মানুষ।

ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন) আসনের বেসরকারিভাবে ২৬ হাজার ৩শ’ ৯ ভোটের ব্যবধানে নির্বাচিত হলেন স্বতন্ত্রী প্রার্থী মজিবুর রহমান চৌধুরী নিক্সন (আনারস প্রতীক)।

এ আসনের স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান চৌধুরী নিক্সন আনারস প্রতীক পেয়েছে ৯৮ হাজার ৫শ’ ৯৩ ভোট। অপরদিকে আওয়ামী লীগের প্রার্থী ও দলীয় প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ নৌকা প্রতীক পেয়েছে ৭২ হাজার ২শ’ ৮৪টি ভোট।

বেসরকারিভাবে জানা যায়, ভাঙ্গা উপজেলার ৯০টি কেন্দ্রের মধ্যে নৌকা প্রতীক পেয়েছে ৪৫ হাজার ৩শ’ ৫৭ ও আনারস প্রতীক পেয়েছে ৬২ হাজার ৪শ’ ৩২ ভোট। সদরপুর উপজেলার ৫৪ টি কেন্দ্রের মধ্যে নৌকা পেয়েছে ১৮ হাজার ৪৯৮ ভোট ও আনারস পেয়েছে ২৮ হাজার ৪১১ ভোট।

এছাড়া চরভদ্রাসন উপজেলার ২২টি কেন্দ্রর মধ্যে নৌকা পেয়েছে আট হাজার ৩শ’ ৯৩ ভোট ও আনারস পেয়েছে সাত হাজার ৭শ’ ৩৮ ভোট।

প্রসঙ্গ: আওয়ামী লীগের প্রভাবশালী নেতা কাজী জাফরউল্লাহ ছিলেন এ আসনে দলীয় প্রার্থী। সেখানে বিদ্রোহী প্রার্থী হন বঙ্গবন্ধু পরিবারের আত্মীয় মজিবুর রহমান চৌধুরী নিক্সন। কিন্তু আওয়ামী লীগ সভানেত্রী সেখানে জনসভায় ঘোষণা দেন নিক্সন তার আত্মীয় নন।

আরও পড়ুন

সর্বশেষ