রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদটপ১৮ দল নয়, বিএনপি'র সঙ্গে জোট গঠনে আগ্রহী বিকল্পধারা

১৮ দল নয়, বিএনপি’র সঙ্গে জোট গঠনে আগ্রহী বিকল্পধারা

MAHI B UP১৮ দলে না গিয়ে শুধুমাত্র বিএনপির সঙ্গে জোট গঠনের সিদ্ধান্ত নিয়েছে বিকল্পধারা বাংলাদেশ।  মঙ্গলবার দুপুরে প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরী একথা জানান।

তিনি আরো বলেন, এ ব্যাপারে বিএনপি’র পক্ষ থেকে ইতিবাচক সাড়া পাওয়া গেছে। মাহি বি চৌধুরী বর্তমান সরকার প্রসঙ্গে বলেন, একটি নির্বাচিত সরকার গণতান্ত্রিক উপায়ে ক্ষমতায় এসে একটি স্বৈরাচারি দানবের মত জাতির বুকে চেপে বসেছে।নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহালের লক্ষ্যে বিএনপিসহ অন্যান্য বিরোধী দলকে নিয়ে বিকল্পধারা একটি ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলবে বলে জানিয়েছেন দলের যুগ্ম-মহাসচিব ও মুখপাত্র মাহী বি চৌধুরী। এ লক্ষ্যে বিকল্পধারা বিরোধী বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে ইতোমধ্যে আলোচনা শুরু করেছে বলেও জানান তিনি।

বিকল্পধারা বাংলাদেশ বিলুপ্ত করে বিএনপিতে বিলীন হওয়া বা আঠারো দলীয় জোটে যোগ দেয়ার বিষয়ে সম্প্রতি প্রকাশিত সংবাদকে অবাস্তব ও ভিত্তিহীন বলে দাবি করেন দলটির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি ডা. বদরুদ্দোজা চৌধুরীর ছেলে মাহী বি চৌধুরী।

তিনি জানান, ‘তাদের দল তাদের সাবেক ঠিকানা বিএনপির সঙ্গে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ইস্যুতে রাজপথে থাকবে। এ বিষয়ে বিএনপির কাছ থেকে ইতিবাচক সাড়াও পাওয়া গেছে। আর ঐ ঐক্য প্রক্রিয়ার রূপরেখা নিয়ে সব বিরোধী দলের সঙ্গে আলোচনা করে স্বল্প সময়ের মধ্যে দেশবাসীকে অবহিত করা হবে।’

 লিখিত বক্তব্যে মাহী বি চৌধুরী বলেন, ‘দেশ বর্তমানে এক ক্রান্তিকাল অতিক্রম করছে। গণতন্ত্র, অর্থনীতি ও মানবাধিকার আজ বিপর্যস্ত। একটি নির্বাচিত সরকার গণতান্ত্রিক পন্থায় ক্ষমতায় এসে একটি স্বৈরাচারী দানবের মতো জাতির বুকে চেপে বসেছে। এ অবস্থায় দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র ও জনগণের ভোটের অধিকারের কথা বিবেচনায় রেখে দল মত নির্বিশেষে সংবিধানে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহালের লক্ষ্যে বিএনপিসহ অন্যান্য বিরোধী দলকে নিয়ে একটি ইস্পাত কঠিন ঐক্য গড়ে তোলা হবে।

এ লক্ষ্যে বিকল্পধারা বিভিন্ন বিরোধী রাজনৈতিক দলের সঙ্গে ইতোমধ্যে আলোচনা শুরু করেছে।

আরও পড়ুন

সর্বশেষ