সোমবার, মে ১৩, ২০২৪
প্রচ্ছদজাতীয়আজও অবরুদ্ধ খালেদা জিয়া,বের হবেন দুপুরে

আজও অবরুদ্ধ খালেদা জিয়া,বের হবেন দুপুরে

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

বিএনপি চেয়ারপারসন ও বিরোধী নেতা বেগম খালেদা জিয়ার গুলশানের বাসা এবং নয়াপল্টনে বিএনপির কেন্দ্রী কার্যালয় আজও অবরুদ্ধ করে রেখেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। র‌্যাব-পুলিশের বিপুল সংখ্যক সদস্য খালেদা জিয়ার বাসভবনের চারপাশে অবস্থান নিয়ে আছেন। বালু ভর্তি ট্রাক দিয়ে আটকে রাখা হয়েছে বাসভবনের প্রবেশ পথ।

আজও খালেদা জিয়া মার্চ ফর ডেমোক্রেসি কর্মসূচিতে যোগ দিতে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে যাওয়ার চেষ্টা করবেন জানা গেছে। দুপুরে ২টা থেকে ৩টার মধ্যে তিনি বের হওয়ার চেষ্টা করবেন বলে জানা গেছে। এদিকে, আজও বিএনপির নয়াপল্টন কার্যালয় অবরুদ্ধ করে রেখেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। বিএনপি অফিসের সামনে রাস্তা ব্যারিকেড দিয়ে আটকে রাখা হয়েছে।

বিএনপির নেতৃত্বাধীন ১৮-দলীয় জোটের ‘গণতন্ত্রের অভিযাত্রা’ কর্মসূচিকে কেন্দ্র করে আজ সোমবার দ্বিতীয় দিনের মতো গুলশানে বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার বাড়ি ঘিরে রেখেছে ১০ প্লাটুন পুলিশ।

গতকালের মতো আজও তাঁর বাড়ির পূর্ব পাশের গলিতে আড়াআড়িভাবে বালুভর্তি ট্রাক রাখা আছে। সেখানে জলকামানও রাখা আছে। পুলিশ, র্যাব ও সাদা পোশাকে বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তাদের তত্পরতা দেখতে পাওয়া গেছে। সাংবাদিকদের সঙ্গে কথা বলার জন্য উপস্থিত পুলিশ সদস্যদের মধ্যে দায়িত্বশীল কাউকে পাওয়া যায়নি। আজও খালেদা জিয়াকে বাড়ি থেকে বের হতে বাধা দেওয়া হবে কি না, এ ব্যাপারে কেউ মুখ খুলছেন না। খালেদা জিয়ার বাড়ির সামনে কত দিন বালুভর্তি ট্রাক এভাবে থাকবে, জানতে চাইলে চালক জসিম বলেন, যত দিন পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনীর নির্দেশ থাকবে, তত দিন এখানে থাকতে হবে।
বিএনপির কোনো নেতা-কর্মীকে গুলশান ২ নম্বর থেকে খালেদা জিয়ার বাড়ি পর্যন্ত আসতে দেখা যায়নি।

গতকাল পুলিশের বাধার মুখে এক ঘণ্টা চেষ্টা করেও গুলশানের বাসভবন থেকে বেরিয়ে আসতে পারেননি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। ‘গণতন্ত্রের অভিযাত্রা’য় যোগ দিতে বেলা তিনটার পর গুলশানের বাসভবন থেকে বের হয়ে গাড়িতে ওঠেন খালেদা জিয়া। সকাল থেকে বাড়ির মূল ফটকের সামনে ছিলেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য।

খালেদা জিয়ার গাড়ি বাড়ির মূল ফটকে আসতেই তা আটকে দেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রায় আধা ঘণ্টা গাড়িতে অপেক্ষা করে নেমে আসেন খালেদা জিয়া। কিন্তু হেঁটেও তাঁকে এগোতে দেওয়া হয়নি। এ সময় তিনি পুলিশ সদস্যদের বকাঝকা করেন, সরকারের বিরুদ্ধেও নিজের ক্ষোভ ঝাড়েন। বাড়ির মূল ফটকের সামনে বেশ কিছুক্ষণ অপেক্ষার পর বিকেল চারটার দিকে বাড়ির ভেতরে আঙিনায় চলে যান তিনি। এরপর বন্ধ করে দেওয়া হয় মূল ফটক। বাড়ির আঙিনায় জাতীয় পতাকা হাতে কিছুক্ষণ বসেন খালেদা জিয়া। এ সময় তাঁর বাড়ির দেয়াল টপকে কয়েকজন সাংবাদিক ভেতরে প্রবেশ করেন। তাঁদের সঙ্গে কথা বলেন বিরোধীদলীয় নেতা। সোয়া চারটার দিকে আবার বাসায় ঢুকে যান বিরোধীদলীয় নেতা। শনিবার রাত থেকেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাঁর বাড়িতে যাওয়ার পথ বালুভর্তি তিনটি ট্রাক ও পূর্ব পাশের গলিতে দুটি ট্রাক আড়াআড়িভাবে রেখে প্রতিবন্ধকতা তৈরি করে।

আরও পড়ুন

সর্বশেষ