মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
প্রচ্ছদখেলার সময়দোষ স্বীকার করে জাতির কাছে ক্ষমা চাইলেন আশরাফুল

দোষ স্বীকার করে জাতির কাছে ক্ষমা চাইলেন আশরাফুল

ashraful-latestআর কোনো গুঞ্জন রইল না । আজ নিজের বাসায় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন টেস্ট ইতিহাসের সর্বকনিষ্ঠ সেঞ্চুরির মালিক। বিপিএল-এ স্পট ফিক্সিংয়ের জন্য দোষ স্বীকার করে জাতির কাছে ক্ষমা চাইলেন ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল।

মঙ্গলবার স্পট ফিক্সিং নিয়ে বিসিবি’র সংবাদ সম্মেলনের পর সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি। এসময় ক্রিকেট ক্যারিয়ারে বাংলাদেশ দলের জন্য নিজের অবদানের কথাও তুলে ধরলেন আশরাফুল।

আশরাফুল বলেন, ‘আমি ১২ বছর ধরে আন্তর্জাতিক অঙ্গনে খেলছি। তাই আমি যে ভুল ত্রুটি করেছি তার জন্য বাংলাদেশের মানুষের কাছে ক্ষমা প্রার্থণা করছি। আপনারা জানেন, আমি কেমন ছেলে। আমি সবসময় আমার সততাকে ধরে রাখার চেষ্টা করেছি। এই প্রথম আমাকে আইসিসি’র দুর্নীতি দমন সংস্থার মুখোমুখি হতে হয়েছে। আমি চেষ্টা করেছি ক্রিকেটকে সাহায্য করতে। আমার ভুল ত্রুটি তাদের সঙ্গে শেয়ার করার চেষ্টা করেছি। আরো যারা এরসঙ্গে জড়িত তাদের বিষয়ে সত্য বলেছি।’

এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সব ধরনের ক্রিকেট থেকে আশরাফুলকে বিরত রাখার সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন এমপি। বিপিএল স্পট ফিক্সিং তদন্তের অগ্রগতি নিয়ে মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের ব্রিফিংয়ে তিনি একথা জানান। এসময় আগামী এক সপ্তাহের মধ্যে আকসু তদন্ত রিপোর্ট দেবে বলেও আশাবাদ ব্যক্ত করেন বিসিবি সভাপতি।

বিসিবি সভাপতি জানান, দ্বিতীয় বিপিএল থেকেই স্পট ফিক্সিং তদন্তের জন্য ১ কোটি ৬৪ লাখ টাকার বিনিময়ে আকসুকে নিয়োগ দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিপিএলের কিছু ম্যাচ পাতানো হয়েছে এবং এতে খেলোয়াড় ও খেলার বাইরের কিছু ব্যক্তি জড়িত আছে বলে সন্দেহ প্রকাশ করে আকসু। তারই ধারাবাহিকতায় তদন্ত চলছে বলে জানান বিসিবি সভাপতি।

তিনি বলেন, এরই মধ্যে চারবার ঢাকা সফরও করেছে আকসু। এদিকে, মোহাম্মদ আশরাফুলের নিজের স্বীকারোক্তি ও বিসিবি প্রধানের কাছে তার ব্যাপারে অভিযোগ থাকায়, তদন্ত চলাকালীন সময়ে তাকে সব ধরনের ক্রিকেট থেকে বিরত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি।

আরও পড়ুন

সর্বশেষ