রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদআরো খবর......রাজশাহীতে পুলিশ হত্যা মামলায় মিনুসহ আসামি ৪শ

রাজশাহীতে পুলিশ হত্যা মামলায় মিনুসহ আসামি ৪শ

ন্যাশনাল ডেস্কঃ (বিডি সময় ২৪ ডটকম)

বৃহস্পতিবার দুপুরে রাজশাহী নগরীতে পুলিশের চলন্ত ভ্যানে ককটেল নিক্ষেপে পুলিশ সদস্য সিদ্ধার্থ সরকার নিহতের ঘটনায় বিএনপির যুগ্ম মহাসবিচ মিজানুর রহমান মিনু ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলসহ ৪শ’ জনকে আসামি করে মামলা হয়েছে। বৃহস্পতিবার মধ্যরাতে পুলিশ বাদি হয়ে নগরীর বোয়ালিয়া মডেল থানায় মামলাটি করেন। শুক্রবার সকাল ৯টায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউর রহমান জিয়া এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, পুলিশ সদস্য হত্যা, পুলিশের উপর হামলা, বিস্ফোরণ ও সরকারি কাজে বাধা দানের অভিযোগে মামলাটি করা হয়।

থানার উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম বাদি হয়ে মামলাটি করেন। মামলায় আসামি করা হয়েছে ৪শ’ জনকে। এর মধ্যে এজাহারে নাম উল্লেখ করা হয়েছে ৮৮ জনের। এদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব ও রাজশাহী নগর ১৮ দলের আহ্বায়ক মিজানুর রহমান মিনু, সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, নগর বিএনপির সাধারণ সম্পাদক ও ১৮ দলের সদস্য সচিব অ্যাডভোকেট শফিকুল হক মিলন, নগর জামায়াতের সহকারী সেক্রেটারি আসম মামুন শাহীন, মাইনুল ইসলাম ও মাহবুব হাসান বুলবুলসহ নগর ১৮ দলের শীর্ষ নেতারা। বাকি ৩শ’ থেকে সাড়ে ৩শ’ জন অজ্ঞাত। এরা সকলেই রাজশাহী নগরীর ১৮ দলের নেতাকর্মী।
উল্লেখ্য, বৃহস্পতিবার বিক্ষোভ সমাবেশ শেষে ফেরার পথে দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর লোকনাথ স্কুল মার্কেটের সামনের সড়কে পুলিশ ১৮ নেতাকর্মীদের আটকের চেষ্টা করলে পুলিশের চলন্ত ভ্যান লক্ষ্য করে ককটেল হামলা চালানো হয়। এতে ওই গাড়িতে থাকা পুলিশের ৯ সদস্য আহত হন। ককটেলে ক্ষত-বিক্ষত হন পুলিশের তিন সদস্য। এদের মধ্যে সিদ্ধার্থ সরকারকে এয়ার এ্যম্বুলেন্সে করে রাত ৭টা ২০ মিনিটে ঢাকায় নেয়া হলে রাত ৯টার দিকে সিএমএইচএ তার মৃত্যু হয়।
আরও পড়ুন

সর্বশেষ