বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
প্রচ্ছদআরো খবর......অবরোধের শেষ দিন আজ, পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন বেগম জিয়া

অবরোধের শেষ দিন আজ, পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন বেগম জিয়া

 

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

১৮ দলের পঞ্চম দফা অবরোধের শেষ দিন আজ।গত শনিবার থেকে শুরু হওয়া টানা ৮৩ ঘণ্টার অবরোধে সারাদেশে ভাংচুর আগুন ও বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ অবরোধ কর্মসূচি শেষ হবে আজ  বিকেল ৫টায়। গত বৃহস্পতিবার বিকেলে রাজপথ, রেলপথ ও নৌপথ অবরোধের এ কর্মসূচি ঘোষণা করে ১৮ দলীয় জোট। বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান দলের চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কর্মসূচির ঘোষণা দেন।এরআগে, গত ২০ ডিসেম্বর সকাল ৬টায় ১৮ দলের চতুর্থ দফার অবরোধ শেষ হয়। ২৫ নভেম্বর ঘোষিত নির্বাচনের তফসিল বাতিলের দাবিতে চার দফায় ১৯ দিন অবরোধ কর্মসূচি পালন করে ১৮ দল।

পঞ্চম দফার এ অবরোধের প্রথম তিন দিনে দেশজুড়ে সহিংসতা অব্যাহত ছিল।একইসঙ্গে জামায়াত-শিবির ও বিএনপির নেতাকর্ীরা রাস্তা কেটে যোগোযোগ বিচ্ছিন্ন, গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, ককটেল বিস্ফোরণ ও পেট্রলবোমা হামলা করে।

আজ মঙ্গলবার সংবাদ সম্মেলন করবেন বিএনপি চেয়ারপারসন ও বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া। দলীয় সূ্ত্রে জানা গেছে, খালেদা জিয়া আজ আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন। কর্মসূচির মধ্যে থাকবে অসহযোগ আন্দোলন ও গণকারফিউ।

এছাড়া ঢাকা ঘেরাও, হরতাল-অবরোধের কর্মসূচিও আসতে পারে। তবে অসহযোগ ও গণকারফিউ কর্মসূচি নিয়েই দলের মধ্যে বেশি আলোচনা হয়েছে। সংবাদ সম্মেলনে খালেদা জিয়া সরকারকে শেষ বারের মতো এক সপ্তাহের আল্টিমেটাম দিয়ে দেশের জনগণের প্রতি অসহযোগ ও গণকারফিউ কর্মসূচি পালনের আহ্বান জানাবে বলে সূত্রে জানা গেছে।
আরও পড়ুন

সর্বশেষ