শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
প্রচ্ছদআরো খবর......রক্ত দিন জীবন বাচাঁন, তরুণ রক্তদাতারাই আগামী দিনের দানবীর এই শ্লোগানে “ক্লাব-২৫”...

রক্ত দিন জীবন বাচাঁন, তরুণ রক্তদাতারাই আগামী দিনের দানবীর এই শ্লোগানে “ক্লাব-২৫” এর যাত্রা শুরু

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

রক্ত দিন জীবন বাচাঁন, তরুণ রক্তদাতারাই আগামী দিনের দানবীর এই শ্লোগানকে সামনে রেখে “ক্লাব-২৫” এর যাত্রা শুরু হয়েছে। ইন্টারন্যাশনাল রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটিস এর সহয়োগিতায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির তত্ববোধানে “ক্লাব-২৫” এর কার্যক্রম পরিচালিত হবে। ১৯৮৯ সালে সর্বপ্রথম “ক্লাব-২৫” যাত্রা শুরু করেন জিম্বাবুয়েতে। রক্তদান কর্মসূচীর আধুনিক মডেল হিসেবে এই ক্লাব বিশ্বব্যাপী প্রসংশিত। বিশ্বের ৬০টি দেশে “ক্লাব-২৫” সফলতার সাথে কাজ করছে। “ক্লাব-২৫”  দেশের বিভিন্ন স্থানের মত চট্টগ্রামে যাত্রার লক্ষে এক মতবিনিময় সভা ২১ ডিসেম্বর সকাল ১০ ঘটিকায়  আন্দারকিলালাহস্থ ফাতেমা বেগম রেড ক্রিসেন্ট রক্ত কেন্দ্রের হল রুমে অনুষ্ঠিত হয়।

এই মতবিনিময় সভায় রক্ত নিয়ে কাজ করে এমন বিভিন্ন সংগঠনের কর্মকর্তারা (যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম, যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের বিভিন্ন কলেজ ইউনিটের প্রতিনিধিগণ, ব্লাড ডোনেট গ্রুপের প্রতিনিধি, সেবা ব্লাড ডোনার ক্লাবের প্রতিনিধি, ব্লাড ম্যানেজমেন্ট টিম অব বাংলাদেশ এর প্রতিনিধি, এক্টিভিটিস ক্লাব এর প্রতিনিধি, স্থানীয় ও জাতীয় দৈনিকের সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ) উপস্থিত ছিলেন।

উক্ত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ফাতেমা বেগম রেড ক্রিসেন্ট রক্ত কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ডাঃ মোঃ মিনহাজ উদ্দিন তাহের, প্রোগ্রাম অফিসার মোঃ জসিম উদ্দিন, যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব প্রধান কাজী তৌফিকুল আজম, যুব উপপ্রধান ফখরুল ইসলাম চৌধুরী পরাগ, রক্ত ও সেবা বিভাগীয় প্রধান জিয়াউল কবির সোহেল, ব্লাড ডোনেট গ্রুপ এর মশিউর রহমান, এক্টিভিটিস ক্লাবের বৃষ্টি সহ বিভিন্ন সংগঠনের কর্মকর্তারা।

বক্তরা বলেন বর্তমান তরুন প্রজন্মকে স্বেচ্ছায় রক্তদানে উৎসাহিত করার জন্য “ক্লাব-২৫” বিশ্বব্যাপী একটি মহতী উদ্দ্যেগ। “ক্লাব-২৫” এর সদস্যরা আজ সংকল্প করেছে জীবনে অন্তত ২৫ বার রক্তদান করবে। আশেপাশের তরুণ সমাজকে উৎসাহিত করবে রক্ত দিতে। সকলেই এই সংগঠনের সফলতা কামনা করেন।

আরও পড়ুন

সর্বশেষ