শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদখেলার সময়২২ ডিসেম্বর থেকে বিজয় দিবস টি-২০ টুর্নামেন্ট

২২ ডিসেম্বর থেকে বিজয় দিবস টি-২০ টুর্নামেন্ট

স্পোর্টস ডেস্ক (বিডি সময় ২৪ ডটকম)

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আরো একটি টুর্নামেন্ট আয়োজনের প্রাথমিক ঘোষণা দিয়েছে বিসিবি । লাল, হলুদ, সবুজ আর নীল নামে চারটি দলে ৫৬ ক্রিকেটারকে ভাগ করে টুর্নামেন্ট কমিটি তালিকা প্রকাশ করেছে। আগামী ২২ ডিসেম্বর থেকে দুই ভেন্যু মিরপুর আর সিলেটে টুর্নামেন্ট শুরু করার ঘোষণা দিলেও টুর্নামেন্ট কমিটি টুর্নামেন্টের সূচি ঘোষনা করেনি। শুক্রবার সাড়ে ১১টায় মিরপুরে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এই টুর্নামেন্ট প্রসঙ্গে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করবেন বলে বিসিবি জানিয়েছে। তখনই টুর্নামেন্টের সূচি ঘোষণা হবে।

জাতীয় দলের চার তারকা ক্রিকেটারকে অধিনায়ক করে দল সাঁজিয়েছেন তিন নির্বাচক। জাতীয় দলের বর্তমান আর সাবেক দুই অধিনায়কই দায়িত্ব পেয়েছেন। কেবল তামিম ইকবালের জাতীয় দলের অধিনায়কত্ব করার অভিজ্ঞতা নেই। মুশফিকুর রহিম লাল দলের অধিনায়ক, মাশরাফি বিন মর্তুজা হলুদ দলের, নীল দলের নেতৃত্বে থাকছেন সাকিব আল হাসান আর সবুজ দলের অধিনায়ক হলেন তামিম ইকবাল। ৫৬ ক্রিকেটারকে ১৪ জন করে চার দলে ভাগ করতে গিয়ে বিসিবি জাতীয় দলের ১২ ক্রিকেটারকে প্রতি দলে তিনজন করে ভাগ করেছে।

বিসিবি ঘোষিত চার দলের তালিকা
লাল দল: মুশফিকুর রহিম (অধিনায়ক), শামসুর রহমান, সৌম্য সরকার, নাফীস ইকবাল, মাহমুদুল্øাহ রিয়াদ, আফতাব আহমেদ, আবদুর রাজ্জাক, নাজমুল হোসেন মিলন, ফরহাদ রেজা, শুভাশিষ রায়, নাবিল সামাদ, জিয়াউর রহমান, মো: সোহরাওয়ার্দি শুভ ও মেহেদী মারুফ।

হলুদ দল: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), জুনায়েদ সিদ্দিকী, জহুরুল ইসলাম, মিজানুর রহমান, মমিনুল হক, শাহরিয়ার নাফীস, রকিবুল হাসান, তাইবুর রহমান, মোহাম্মদ ইলিয়াস, সাকলাইন সজীব, দেওয়ান সাব্বির, সাজেদুল ইসলাম, আলাউদ্দিন বাবু ও নুরুল হাসান।

সবুজ দল: তামিম ইকবাল (অধিনায়ক), ইমরুল কায়েস, আবদুল মজিদ, নাইম ইসলাম, মার্শাল আইয়ুব, রনি তালুকদার, জুবায়ের আহমেদ, আরাফাত সানী, এনামুল হক জুনিয়র, আল-আমিন হোসেন, মো: শহিদ, দেলোয়ার হোসেন, মুক্তার আলী ও মো: মিথুন।

নীল দল: সাকিব আল হাসান (অধিনায়ক), আনামুল হক, সৈকত আলী, লিটন কুমার দাস,  সাব্বির রহমান, মেহরাব হোসেন, অলক কাপালি, সোহাগ গাজী, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, শাহাদাত হোসেন, তাপস বৈষ্য, রবিউল ইসলাম ও মোহাম্মদ শরিফ।

আরও পড়ুন

সর্বশেষ