রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদবিনোদন সময়আত্মহত্যা করেছেন বলিউড নায়িকা জিয়া খান

আত্মহত্যা করেছেন বলিউড নায়িকা জিয়া খান

jiah_khan05_10x7বলিউড নায়িকা জিয়া খান (২৫) আত্মহত্যা করেছেন। সোমবার রাতে মুম্বাইয়ের জুহু আবাসিক এলাকায় নিজ বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি। ময়নাতদন্তের জন্য মৃতদেহ মুম্বাইয়ের একটি হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, রাত ১১টার দিকে জিয়ার মরদেহ তার মা প্রথম দেখতে পান। তবে কোনো সুইসাইড নোট পাওয়া যায়নি। মৃত্যুর আগে জিয়ার সঙ্গে শেষ কে সাক্ষাৎ করেছেন তা জানতে পুলিশ তার বাড়ির লোকজন ও প্রতিবেশীদের এরইমধ্যে জিজ্ঞাসাবাদ করেছে।

১৯৮৮ সালের ২ ফেব্রুয়ারি জিয়া খান জন্মগ্রহণ করেন। তার প্রকৃত নাম নাফিসা খান। জিয়া খানের জন্ম ও বেড়ে ওঠা লন্ডনে। পরে তিনি অভিনয়ে ক্যারিয়ার তৈরির লক্ষ্যে ভারতে চলে যান। রামগোপাল ভার্মার ‘নিঃশব্দ’ চলচ্চিত্রের মধ্য দিয়ে ভারতীয় চলচ্চিত্রে অভিষেক হয় জিয়া খানের। এ ছবিতে অমিতাভ বচ্চনের সঙ্গে অভিনয় করেছিলেন তিনি।  ২০০৭ সালের মার্চ মাসে ছবিটি মুক্তি পায়। মুক্তি পাওয়ার পরপরই চলচ্চিত্রটি নিয়ে ভারতব্যাপী মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। কিন্তু এতে অনবদ্য অভিনয়ের সুবাদে জিয়া সবার নজর কাড়েন। আর ফিল্মফেয়ারে শ্রেষ্ঠ নবাগতা হিসেবে মনোনয়ন পান।

পরে ২০০৮ সালে আমির খানের সঙ্গে ‘গজনি’ সিনেমায় অভিনয় করেন এই অভিনেত্রী। আর ২০১০ সালে সাজিদ খানের ‘হাউসফুল’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে সিনেমা জগতের ইতি টানেন জিয়া খান।

ইউটিভি মোশন পিকচার্স-এর সঙ্গে দুইটি এবং গজনির প্রযোজক মাধু মন্টেনার সঙ্গে তিনটি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ ছিলেন জিয়া। তার মৃত্যুতে টুইটারসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে সহকর্মীরা শোক প্রকাশ করেছেন।

আরও পড়ুন

সর্বশেষ