বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
প্রচ্ছদরাজনীতিবিএনপি আবারো গণতন্ত্র প্রতিষ্ঠা করবে : নজরুল ইসলাম

বিএনপি আবারো গণতন্ত্র প্রতিষ্ঠা করবে : নজরুল ইসলাম

স্বৈরাচার পতনের আন্দোলনে বিএনপির যারা নির্যাতন, গুম, খুন ও শহীদ হয়েছেন, তাদের রক্তের বিনিময়ে দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা হবে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীর গোপীবাগে কারাগারে মারা যাওয়া ঢাকা মহানগর বিএনপি নেতা ইমতিয়াজ আহমেদ বুলবুলের পরিবারের সঙ্গে দেখা করার পর এ দাবি করেন তিনি।

নজরুল ইসলাম বলেন, ভিন্ন ভিন্ন সময়ের দাবিতে রাজনৈতিক কর্মসূচি বিভিন্ন রকমের হয়ে থাকে৷ অনেক আন্দোলনে বিএনপি বিজয়ী হয়েছে। এরশাদ বিরোধী আন্দোলনে জয়ী হয়েছে এবং এক এগারোর সময়েও ছাড় দেয়নি বিএনপি।

তিনি বলেন, দেশে গণতন্ত্র ফিরে আসবে। বিএনপি আবারো গণতন্ত্র প্রতিষ্ঠা করবে। আওয়ামী লীগের কোনো কথায় গুরুত্ব দেয় না বিএনপি।

বিএনপি আন্দোলন করে সরকারের পতন ঘটাতে পারবে না, আওয়ামী লীগ নেতাদের এমন দাবির সঙ্গে দ্বিমত পোষণ করেন স্থায়ী কমিটির এই নেতা।

তিনি বলেন, বিএনপি পারেনা, বিএনপির কোমর ভাঙ্গা, ১০ বছর আগে থেকে এ কথা বলছে ক্ষমতাসীনরা। তবে এ কথা ঠিক না, তাদের অভিযোগ মানায় না।

‘কারণ, যারা ২১ বছর পর ক্ষমতায় এসেছে, সেই আওয়ামী লীগ এ কথা বলতে পারে না। তাদের কি কোমর ভাঙা না সোজা ছিলো,’ প্রশ্ন তোলেন নজরুল ইসলাম খান।

বুলবুলের মৃত্যুর নিয়ে তিনি বলেন, বুলবুলকে অন্যায়ভাবে গ্রেপ্তার করে থানায় নিয়ে অত্যাচার করা হয়েছে। তারপর জেলে নিয়ে গেছে। তার হার্ট ও কিডনির সমস্যা ছিলো। তার সুচিকিৎসা হয়নি।

এটাকে হত্যাকাণ্ড উল্লেখ করেন বিচার চান বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য। বলেন, নির্যাতন, নিপীড়ন ও হত্যার বিচার দেশে একদিন হবেই৷

নজরুল ইসলাম খান আরো বলেন, পরিবর্তন প্রয়োজন। অত্যাচার নির্যাতন চিরজীবন চলবে না। তাহলে মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন হতো না। নির্যাতনের বিচার একদিন হবেই।

আরও পড়ুন

সর্বশেষ