মঙ্গলবার, মে ১৪, ২০২৪
প্রচ্ছদআরো খবর......সরকারবিরোধী লিফলেট বিতরণ করেছে জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা

সরকারবিরোধী লিফলেট বিতরণ করেছে জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের বিক্ষোভ-সমাবেশে সরকারবিরোধী লিফলেট বিতরণ করেছে জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা। নির্বাচনকালীন ‘সর্বদলীয়’সরকার গঠনের প্রতিবাদে ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আজকের এ বিক্ষোভ সমাবেশ।

লিফলেটে বলা হয়েছে, সরকার সংবিধান, গণতন্ত্র ও মৌলিক অধিকার পদদলিত করে জামায়াতকে নিষিদ্ধ ঘোষণার ষড়যন্ত্র করছে। জামায়াতের অপরাধ তাদের গঠনতন্ত্রে লেখা আছে, ‘সার্বভৌম ক্ষমতার মালিক আল্লাহ এবং জামায়াতের মৌলিক আকিদা হচ্ছে ‘লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মদুর রাসুলুল্লাহ’।
জামায়াত নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক আন্দোলনে বিশ্বাসী একটি নির্বাচনমুখী দল। কিন্তু ১ আগস্ট মহামান্য হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ বিভিক্ত রায়ে জামায়াতে ইসলামির নিবন্ধন বাতিল করেছে। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করা হয়েছে। আমরা আশা করি, সুপ্রিম কোর্টে আমরা ন্যায়বিচার পাবো। জামায়াতের নিববন্ধন বহাল থাকবে।
এতে অভিযোগ করা হয়েছে, দলীয় গঠনতন্ত্রে মহাগ্রন্থ আল- কুরআনের ঐ ঘোষণা ও ইসলামের মৌলিক আকিদা ও বিশ্বাসের বিষয় থাকার কারণে জামায়াতের গঠনতন্ত্র বাংলাদেশের সংবিধান সঙ্গে সাংঘর্ষিক বলে জামায়াতের নিবন্ধন বাতিল করা হয়েছে। সীমাহীন দুর্নীতি ও দুঃশাসনের কারণে আওয়ামী লীগ সরকার দেশ পরিচালনায় চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। আইন-শৃঙ্খলার চরম অবনতি, দ্রব্যমূল্যের ঊর্ধগতি, তেল-গ্যাস-পানি-বিদ্যুৎ সমস্যার সমাধানে ব্যর্থ হওয়ায় আওয়ামী লীগ আজ  জনবিচ্ছিন্ন।
সরকার রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে ৪২ বছর আগের মিমাংসিত ইস্যুকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করে বিচারের নামে প্রহসন চালাচ্ছে। জামায়াতের আমির মাওলানা মতিউর রহমান নিজামী, সাবেক আমির অধ্যাপক গোলাম আযম ও নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীসহ নেতৃবৃন্দের বিরুদ্ধে তথাকথিত মানবতাবিরোধী অপরাধের মিথ্যা অভিযোগে তাদের ফাঁসি দেয়ার ব্যবস্থা করেছে। উদ্দেশ্য হলো-বিচারের নামে জামায়াত নেতৃবৃন্দকে হত্যা করে জামায়াতকে নেতৃত্বহীন করা।
আরও পড়ুন

সর্বশেষ