মঙ্গলবার, মে ২১, ২০২৪
প্রচ্ছদআরো খবর......দৈনিক পূর্বদেশ’র নির্বাহী সম্পাদক হলেন সাংবাদিক নাসিরুদ্দিন

দৈনিক পূর্বদেশ’র নির্বাহী সম্পাদক হলেন সাংবাদিক নাসিরুদ্দিন

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

খ্যাতমান সাংবাদিক, লেখক ও গবেষক নাসিরুদ্দিন চৌধুরী চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক পূর্বদেশ-এ নির্বাহী সম্পাদক পদে যোগদান করেছেন। ঢাকা থেকে প্রকাশিত সাপ্তাহিক ‘বিচিত্রা’ ও মাহবুব-উল আলম সম্পাদিত চট্টগ্রামের সাপ্তাহিক ‘ইশতেহার’ পত্রিকায় সাংবাদিকতা জীবনের সূচনা হয় নাসিরুদ্দিন চৌধুরীর। 

১৯৮২-৮৩ সালে হাবিবুর রহমান খান সম্পাদিত দৈনিক সেবক পত্রিকায় প্রথমে চিফ রিপোর্টার ও পরে বার্তা সম্পাদক হিসেবে কাজ করেছেন তিনি। 

১৯৮৬ সালে দেশবরেণ্য সাংবাদিক কে জি মুস্তাফার সম্পাদনায় দৈনিক পূর্বকোণ প্রকাশিত হলে তিনি সেখানে যুগ্ম-বার্তা সম্পাদক পদে যোগদান করেন। এক বছর যুগ্ম-বার্তা সম্পাদক হিসেবে কাজ করার পর বার্তা সম্পাদক পদে পদোন্নতি লাভ করে তিনি সেখানে ২০০৫ পর্যন্ত কাজ করেন। ২০০৮ সালে চট্টগ্রামের ইংরেজি দৈনিক ডেইলি পিপল’স ভিউ-এ ডেপুটি এডিটর হিসেবে কাজ করেছেন এই বরেণ্য সাংবাদিক। 

এছাড়া ২০০৯ সালে ঢাকা থেকে প্রকাশিত দৈনিক জনকণ্ঠে অ্যাসিস্ট্যান্ট এডিটর এবং একই বছরের শেষ দিকে দৈনিক ভোরের ডাকে এক্সিকিউটিভ এডিটর গিসেবে দায়িত্ব পালন করেন তিনি। 

২০১০-এ দৈনিক বাংলাদেশ প্রতিদিন প্রকাশিত হলে সেখানে ডেপুটি এডিটর হিসেবে যোগদেন সাংবাদিক নাসিরুদ্দিন। সেখানে দায়িত্ব পালনের সময় হৃদরোগে আক্রান্ত হলে সেখানে আর কাজ করা হয়নি।এরপর চট্টগ্রামে ফিরে এসে বিভিন্ন গবেষণায় নিয়োজিত হন সাংবাদিক নাসিরুদ্দিন।

আরও পড়ুন

সর্বশেষ