শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদটপগাজায় হামাসের প্রতিরোধে ইসরাইলি সেনা নিহত

গাজায় হামাসের প্রতিরোধে ইসরাইলি সেনা নিহত

অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলি সেনাদের একটি স্থল হামলা প্রতিহত করেছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। সংগঠনটির সামরিক বাহিনী আল-কাসসাম ব্রিগেডস তাদের টেলিগ্রাম চ্যানেলে এক সংক্ষিপ্ত ঘোষণায় বলেছে, তারা গাজা সীমান্তে ইসরাইলি সেনাদের একটি অগ্রবর্তী দলকে পিছু হটে যেতে বাধ্য করেছে। এ সম্পর্কে বিস্তারিত আর কিছু জানায়নি হামাস।

এ ঘটনার সত্যতা স্বীকার করে ইসরাইলি বাহিনী বলেছে, রোববার খান ইউনিস সীমান্তে হামাসের নিক্ষিপ্ত একটি ট্যাংক-বিধ্বংসী গাইডেড ক্ষেপণাস্ত্রের আঘাতে তাদের এক সেনা নিহত ও তিনজন আহত হয়েছে। এই প্রথম গাজা সীমান্তে ‘স্থল অভিযান’ চালানোর জন্য মোতায়েন কোনো ইসরাইলি সেনা ফিলিস্তিনিদের হাতে নিহত হলো। এর আগে শনিবার লেবানন সীমান্তে হিজবুল্লাহ যোদ্ধাদের একই ধরনের এক হামলায় এক ইসরাইলি সেনা নিহত হয়েছিল।

ইসরাইলি বাহিনী এক বিবৃতিতে বলেছে, গাজা উপত্যকার দক্ষিণ অংশে খান ইউনিস সীমান্তে হামাসের হামলায় তাদের এক সেনা নিহত ও তিনজন আহত হয়েছে। হামাসের হাতে আটক ব্যক্তিদের অবস্থান শনাক্ত করার পাশাপাশি এই সংগঠনের অবকাঠামো ধ্বংস করার লক্ষ্যে ইসরাইলি সেনাদের একটি হামলা হামাস প্রতিহত করলে এ ঘটনা ঘটে। গাজার খান ইউনিস থেকে আল-জাজিরার একজন সংবাদদাতা বলেছেন, সীমান্ত এলাকায় ইসরাইলি বাহিনী ছোটখাট স্থল হামলা শুরু করে দিয়েছে এবং হামাসের পাল্টা হামলা প্রমাণ করছে, তারাও ইসরাইলি আগ্রাসন প্রতিহত করার যথেষ্ট প্রস্তুতি নিয়েছে।
অন্যদিকে আল-জাজিরার আরেকজন সংবাদদাতা পূর্ব জেরুজালেম আল-কুদস থেকে জানিয়েছেন, গাজা সীমান্তে ইসরাইলি সেনা নিহত হওয়ার ঘটনাকে তেল আবিব ‘অত্যন্ত গুরুত্বের সঙ্গে’ নিয়েছে। পার্সটুডে
আরও পড়ুন

সর্বশেষ