শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদটপআ'লীগ সরকারকে জনগণ আর এক মুহূর্ত ক্ষমতায় দেখতে চায় না : আমীর...

আ’লীগ সরকারকে জনগণ আর এক মুহূর্ত ক্ষমতায় দেখতে চায় না : আমীর খসরু

আওয়ামী লীগ সরকারকে জনগণ আর এক মুহূর্ত ক্ষমতায় দেখতে চায় না বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। বুধবার (১৮ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

আমীর খসরু বলেন, বিএনপি আলোচনা সমঝোতায় বিশ্বাস করে। আলোচনা হবে, কিন্তু আগে এই আওয়ামী লীগের পতন হতে হবে। তাদের পতনের পরই আমরা আলোচনায় যাবো, সমঝোতায় যাবো। জনগণ আওয়ামী লীগকে এক মুহূর্ত আর ক্ষমতায় দেখতে চায় না উল্লেখ করে তিনি আরও বলেন, বাংলাদেশের মানুষ এই ফ্যাসিস্ট সরকারকে আর এক মুহূর্ত ক্ষমতায় দেখতে চায় না। মানুষ আজ সংবিধানের সব অধিকার হারিয়ে দিশেহারা। এ অবস্থায় তারেক রহমানের ডাকে তারা সড়কে নেমেছেন। আজ প্রতিটি জায়গায় সভা সমাবেশে মানুষের একটাই প্রশ্ন ‘আর কয় দিন!  

সংবিধানের দোহাই দিয়ে ক্ষমতায় টিকে থাকা যাবে না জানিয়ে বিএনপির এ সিনিয়র নেতা বলেন, ‘এই সংবিধানের মাধ্যমে তারা দেশের মানুষের রাজনৈতিকসহ সব অধিকার নষ্ট করেছে। সংবিধান এভাবে হতে পারে না। সংবিধানের দোহাই দিয়ে লাভ হবে না। জনগণ আজ রাস্তায় নেমেছে। আমরা রাস্তায় থাকবো।’

সরকার বিভিন্ন ষড়যন্ত্রের মাধ্যমে টিকে থাকতে চাই উল্লেখ করে আমীর খসরু বলেন, একটি স্বৈরাচারের সব প্রস্তুতি থাকে। আপনাদেরও সব প্রস্তুতি আছে আমরা জানি। কিন্তু কোনো প্রস্তুতিতে কাজে আসবে না। জনগণের সামনে কোনো প্রস্তুতি কাজে আসবে না।

এদিকে সরকার পতনের এক দফা দাবিতে অনুষ্ঠিত সমাবেশ ঘিরে সকাল থেকেই জমায়েত বাড়তে থাকে। স্লোগানে স্লোগানে মুখর হয়ে ওঠে নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুল পর্যন্ত এলাকা। দলটির নেতারা বলছেন, আন্দোলন সফলতার পথে। ২৮ অক্টোবর মহাসমাবেশের মধ্য দিয়ে চূড়ান্ত আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হতে পারে। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন।  

আরও পড়ুন

সর্বশেষ