মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদজাতীয়প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে মানুষের ভাগ্য পরিবর্তনের কাজ করে যাচ্ছে সরকার: প্রধানমন্ত্রী

প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে মানুষের ভাগ্য পরিবর্তনের কাজ করে যাচ্ছে সরকার: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশ উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে তরুণ সমাজ। সেই তরুণ প্রজন্মের ভবিষ্যত নিশ্চিতে কাজ করছে বর্তমান সরকার। রোববার গণভবনে আনুষ্ঠানিকভাবে মোবাইল নাম্বার পোর্টেবিলিটি (এমএনপি) সেবা উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির ব্যক্তব্যে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার আনুষ্ঠানিকভাবে মোবাইল নাম্বার পোর্টেবিলিটি (এমএনপি) সেবা উদ্বোধন করেছেন। সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে এমএনপি সেবা উদ্বোধন করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, এদেশের মানুষের সেবা দেওয়া কঠিন। আর সেই কঠিক কাজটি করে যাচ্ছে আওয়ামী লীগ। প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে এদেশের মানুষের ভাগ্য পরিবর্তনের কাজ করে যাচ্ছে সরকার। তিনি বলেন, তরুণ প্রজন্ম নৌকায় ভোট দিয়েছিলো বলে গত ১০ বছরে দেশে ব্যাপক উন্নয়ন করা সম্ভব হয়েছে। এ কারণে আমরা চাই তরুণ প্রজন্মের একটি কর্মঘন্টা যেন নষ্ট না হয়।

তিনি আরও বলেন, উন্নয়নশীল বিশ্বের দেশগুলোর সঙ্গে প্রতিযোগিতা করে টিকে থাকতে হলে তথ্য-প্রযুক্তির দিকে বেশি আগ্রসর হতে হবে। আগামীতের দেশে পরিচালনার দায়িত্ব তাদের নিতে হবে। তিনি বলেন, আমাদের দেশের উন্নয়নের জন্য এখন বিদেশের কাছে  হাত পাততে হচ্ছে না। আমরা নিজেদের টাকা দিয়ে পাদ্মা সেতু নির্মাণ করতে  করছি।

আরও পড়ুন

সর্বশেষ