মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েচট্টগ্রাম বিভাগজাতিসংঘের সেমিনারে সাদার্ন ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান

জাতিসংঘের সেমিনারে সাদার্ন ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান

Groupজাতিসংঘ কতৃক আয়োজিত ২০১৫ সালোত্তর বিশ্বব্যাপী সহ¯্রাব্দ উন্নয়ন বা মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল বাস্তবায়ন পরিস্থিতি বিষয়ক এক সেমিনারে অংশগ্রহন করেন সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের প্রতিষ্ঠাতা জনাব সরওয়ার জাহান। ৯ জুন ২০১৪তারিখে শুরু হওয়া ৫ দিন ব্যাপী আয়োজিত এই সেমিনারে বিশ্বের ২৫ টি দেশ থেকে ৪৫ জন প্রতিনিধি অংশগ্রহন করে। বাংলাদেশের একমাত্র আমন্ত্রিত প্রতিনিধি হিসেবে জনাব সরওয়ার জাহান এই সেমিনারে অংশগ্রহন করেন।

সেমিনারের উদ্ধোধন করেন জাতিসংঘের যুগ্ন মহাসচিব জেন এলিসন। এই সময় তিনি বৈশ্বিক মানবাধিকার সমুন্নত রাখতে এবং ভবিষ্যত উন্নয়ন পরিকল্লনায় জাতিসংঘ কিভাবে ঐক্যবদ্ধভাবে কাজ করবে তা বিস্তারিত তুলে ধরেন। এই ক্ষেত্রে জাতিসংঘকে নতুন নতুন যে সব চ্যালেঞ্জের মুকোমুখি হতে হবে তাও তিনি তুলে ধরেন।

এই সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতিসংঘ ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ও সিইও ক্যাথি কেলভিন, জাতিসংঘ এসোসিয়েসনের সেক্রেটারি জেনারেল জনাব বনিয়ান গোলমোহাম্মাদী সহ আমন্ত্রিত প্রতিনিধিরা। সেমিনারের শেষ দিন বিশ্বকে বদলে দেওয়া নতুন নতুন প্রযুক্তিগত উদ্ভাবন ও নেতৃত্ব নিয়ে মুক্ত আলোচনা করা হয় যাতে অংশগ্রহন করেন আমন্ত্রিত অতিথিরা। এই সময় উপস্থিত ছিলেন জাতিসংঘের আন্ডার সেক্রেটারী হার্ভে লাডউস।

আরও পড়ুন

সর্বশেষ