বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রচ্ছদখেলার সময়গুরুত্বপূর্ণ ম্যাচে জয় পেল মায়ামি

গুরুত্বপূর্ণ ম্যাচে জয় পেল মায়ামি

গুরুত্বপূর্ণ ম্যাচে জয় পেয়েছে লিওনেল মেসির দল ইন্টার মায়ামি। তবে গোলের দেখা পাননি আর্জেন্টাইন তারকা। মেজর লিগ সকারের (এমএলএস) বর্তমান চ্যাম্পিয়ন লস অ্যাঞ্জেলেস এফসির বিপক্ষে মেসি গোলের দেখা না পেলেও সতীর্থদের দিয়ে করিয়েছেন গোল। জোড়া গোলে সহায়তা করে জয় নিয়েই মাঠ ছেড়েছেন বিশ্বকাপজয়ী তারকা।

সোমবার (৪ সেপ্টেম্বর) সকাল ৮টায় ক্যালিফোর্নিয়ার বিএমও স্টেডিয়ামে এমএলএসের ম্যাচে মুখোমুখি হয় ইন্টার মায়ামি ও লস অ্যাঞ্জেলেস। ম্যাচটিতে ৩-১ গোলে জয় পেয়েছে মেসির দল মায়ামি। দলটির পক্ষে গোল করেছেন ফাকুন্দো ফারিয়াস, জর্দি আলবা ও লিওনার্দো কাম্পানা। লস অ্যাঞ্জেলেসের হয়ে একমাত্র গোলটি করেছেন রায়ান হোলিংশেড।
প্লে–অফের লড়াইয়ে টিকে থাকতে ইন্টার মায়ামির জন্য এখন প্রতিটি ম্যাচ গুরুত্বপূর্ণ। ফলে মেসিকে বিশ্রাম না দেয়ার ঘোষণা দিয়েই দল সাজিয়েছিলেন মায়ামি কোচ জেরার্দো মার্তিনো। আর মাঠে নেমে গোলের দেখা না পেলেও গোল করিয়ে মেসি চ্যাম্পিয়নদেরও মাটিতে নামালেন।

এ দিকে ম্যাচটিতে বড় ব্যবধানে হারের জন্য লস অ্যাঞ্জেলেসেরও ব্যর্থতা রয়েছে। একের পর এক সহজ সুযোগ হাতছাড়া করেছে দলটি। উল্টো গোল হজম করেছে তারা। এ দিন শুরু থেকেই পাল্টাপাল্টি আক্রমণ দেখা যায় ম্যাচটিতে। ১৪ মিনিটে দুর্দান্ত এক গোলে মায়ামিকে এগিয়ে দেন ফারিয়াস। তবে কিছুক্ষণ পরেই সমতায় ফেরার সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হয় লস অ্যাঞ্জেলেস। মায়ামির গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন বোয়াঙ্গা। গোলের ব্যর্থতার চিত্র দেখা যায় ২৬ মিনিটের সময়ও।

লস অ্যাঞ্জেলেসের ব্যর্থতার দিনে কিছুটা ব্যর্থ হয়েছেন মেসিও। ৩৮ মিনিটে তিনি গোলের দেখা পেতে পারতেন। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি মেসি। তাতে ১-০ গোলের লিড নিয়ে প্রথমার্ধের বিরতিতে যায় মেসি বাহিনী। দ্বিতীয়ার্ধে লস অ্যাঞ্জেলেসের ম্যাচে ফেরার পথ আরও কঠিন হয়ে যায়। ৫১ মিনিটে বক্সের বাইরে থেকে মেসি বাড়ানো বলে গোল করেন আলবা। তখন ব্যবধান দাঁড়ায় ২-০ তে।

 এরপরেও ম্যাচে ফেরার সুযোগ তৈরি হয় লস অ্যাঞ্জেলেসের। কিন্তু ধারাবাহিক ব্যর্থতায় কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি দলটি। ম্যাচের ৬০ মিনিটে বোয়াঙ্গার নিশ্চিত গোল রুখে দেন মায়ামি গোলরক্ষক ড্রেক ক্যালেন্ডার। এ দিকে মায়ামিও আক্রমণের ধারা অব্যাহত রাখে। ৮৩ মিনিটে আবারও মেসির সহায়তায় দলটি পেয়ে যায় তৃতীয় গোলের দেখা। এবার স্কোরবোর্ডে নাম লেখান কাম্পানা। শেষ দিকে লস অ্যাঞ্জেলেসের হয়ে রায়ান হোলিংশেডের গোলটি কেবল ব্যবধানই কমিয়েছে।
আরও পড়ুন

সর্বশেষ