শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদটপবড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল ছাত্রদলের ছয় নেতা : ডিবি

বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল ছাত্রদলের ছয় নেতা : ডিবি

বর্তমান সরকারকে অস্থিতিশীল করার জন্য বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল ছাত্রদলের ছয় নেতা। জাতীয় নির্বাচন সামনে রেখে নাশকতার উদ্দেশ্যে ছাত্রদলের নেতাকর্মীরা অস্ত্র সংগ্রহ করছে বলে অভিযোগ করেছে পুলিশ। রোববার (২০ আগস্ট) ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন যুগ্ম-পুলিশ কমিশনার (সাইবার আ্যন্ড স্পেশাল ক্রাইম ও ডিবি-উত্তর) খোন্দকার নুরুন্নবী। এর আগে গতকাল শনিবার (১৯ আগস্ট) রাজধানীর লালবাগে নাশকতা পরিকল্পনার প্রস্তুতিকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ও মহানগর ছাত্রদলের ছয় নেতাকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ৩টি বিদেশি পিস্তল ও ৩৬ রাউন্ড গুলি।

খোন্দকার নুরুন্নবী বলেন, ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা লালবাগ বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম বিশেষ অভিযান পরিচালনা করে লালবাগ থানার বাসা নং-৩৮ /১ /এ এর ৩য় তলায়। বিশেষ অভিযান চালিয়ে গতকাল ৩টি অবৈধ আগ্নেয়ার ও ৩৬ রাউন্ড গুলিসহ ৬ জনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া মমিনুল ইসলাম ও মোহাম্মদ আরিফ বিল্লাহর দেহ তল্লাশি করা হয়। এ সময় তাদের কাছ থেকে এক রাউন্ড গুলি ভর্তি অবস্থায় একটি লোহার তৈরি কাঠের বাটযুক্ত পিছল, তাদের কাঁধে থাকা ব্যাগের ভেতর আট রাউন্ড গুলি ভর্তি অবস্থায় একটি লোহার তৈরি কাঠের বাটযুক্ত টপ ব্রেক রিভলবার, একটি কালো রঙের প্লাস্টিকের বক্সের ভেতরে ১৯ রাউন্ড গুলি, আট রাউন্ড গুলি ভর্তি অবস্থায় একটি লোহার তৈরি কাঠের বাটযুক্ত টপ ব্রেক রিভলবার উদ্ধার করা হয়।

গ্রেপ্তার ছাত্রনেতাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে যুগ্ম কমিশনার আরও বলেন, বিএনপির হাইকমান্ড এবং বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের হাইকমান্ডের নির্দেশে ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখাসহ অন্যান্য বিশ্ববিদ্যালয় শাখাসমূহ রাজপথে বিএনপির শক্তি বৃদ্ধি করতে ছাত্রদলের অবৈধ আগ্নেয়াস্ত্রের মহড়ার উদ্দেশ্যে সাধারণ মানুষের মধ্যে ভীতি এবং আতঙ্ক সৃষ্টি করতে চেয়েছিল। বর্তমান সরকারকে অস্থিতিশীল করার পরিকল্পনার উদ্দেশ্যে লালবাগে তারা অবস্থান করছিল।

গ্রেফতার ছাত্রদলের নেতারা হলেন- জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র যুগ্ম সম্পাদক মমিনুল ইসলাম জিসান, কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক শাহাদত হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি হাসানুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল রিয়াদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফ রহমান হল ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দীন মোহাম্মদ। তাদের গ্রেফতার ও অস্ত্র উদ্ধারের বিষয়ে সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, নির্বাচন সামনে রেখে অস্ত্র সংগ্রহ করছে ছাত্রদলের নেতাকর্মীরা। গ্রেফতার ছয় ছাত্রদলের নেতার বিরুদ্ধে লালবাগ থানায় অস্ত্র আইনে একটি এবং বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করা হয়েছে। আজ তাদের রিমান্ড আবেদন করে আদালতে নেয়া হয়েছে। 
 এদিকে আরেকটি অভিযানে বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদের ছেলে রবিনসহ গ্রেফতার করা হয়েছে আরও ১২ জনকে।
আরও পড়ুন

সর্বশেষ