সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদসারা বিশ্বলাদাখে রাস্তা থেকে ছিটকে নদীতে সেনাবাহিনীর গাড়ি, নিহত ৯

লাদাখে রাস্তা থেকে ছিটকে নদীতে সেনাবাহিনীর গাড়ি, নিহত ৯

ভারতের কেন্দ্রশাসিত অঞ্চল লাদাখের একটি সড়ক থেকে নদীতে গাড়ি ছিটকে পড়ে দেশটির সামরিক বাহিনীর অন্তত ৯ সৈন্য নিহত হয়েছেন। শনিবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে লাদাখের লেহ থেকে দেড়শ কিলোমিটার দূরের এক সড়কে এই দুর্ঘটনা ঘটেছে।

দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, লাদাখে সেনাবাহিনীর একটি গাড়ি সড়ক থেকে ছিটকে নদীতে পড়ে গেছে। এতে গাড়ির ৯ সৈন্য নিহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে। স্থানীয় কর্মকর্তারা বলেছেন, লাদাখের লেহ শহর থেকে ১৫০ কিলোমিটার দূরে কিয়ারি এলাকায় এই দুর্ঘটনা ঘটেছে। সেনাবাহিনীর ওই গাড়িতে ১০ জন সৈন্য ছিলেন।

তাদের মধ্যে একজন জুনিয়র কমিশনড অফিসার (জেসিও) ও আট জওয়ানের মৃত্যু হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। দুর্ঘটনার পরপরই ওই এলাকায় উদ্ধার অভিযান শুরু হয়েছে।

দেশটির প্রতিরক্ষা কর্মকর্তারা বলেছেন, সৈন্যরা গাড়িতে করে কারু ঘাঁটি থেকে লেহর কাছের কিয়ারিতে যাওয়ার সময় এ দুর্ঘটনার কবলে পড়েন। এ ঘটনায় সামাজিক মাধ্যম এক্সে (টুইটার) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শোক জানিয়েন। তিনি হতাহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রধানমন্ত্রী মোদী বলেন, লেহের কাছে দুর্ঘটনায় আমি গভীরভাবে ব্যথিত। এই দুর্ঘটনায় আমরা ভারতীয় সেনাবাহিনীর কর্মীদের হারিয়েছি। জাতির প্রতি তাদের সর্বোচ্চ সেবা আমরা সর্বদা স্মরণ করবো। শোকাহত পরিবারের প্রতি সমবেদনা। যারা আহত হয়েছেন তারা দ্রুত সুস্থ হয়ে উঠুক। এদিকে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বলেছেন, দেশ কখনই তাদের এই সেবার কথা ভুলবে না। সূত্র: এনডিটিভি

আরও পড়ুন

সর্বশেষ