মঙ্গলবার, মে ১৪, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনযেকোনো দুর্যোগে আওয়ামী লীগ সবসময় মানুষের পাশে থাকে : এ টি এম...

যেকোনো দুর্যোগে আওয়ামী লীগ সবসময় মানুষের পাশে থাকে : এ টি এম পেয়ারুল ইসলাম

অতিভারী বর্ষণের কারণে গ্রাম ও শহরে নিম্ন অঞ্চল পানিতে প্লাাবিত হয়ে গৃহবন্দি আছেন লক্ষাধিক পরিবার। গৃহবন্দী পরিবার গুলো খাবার,বিশুদ্ধ পানি ও চিকিৎসা সহ বিভিন্ন সমস্যায় জর্জরিত। পানি দীর্ঘসময় জমে থাকার কারণে প্রতিকূলতায় বিশেষ করে কষ্টে শিশু ও বয়স্ক মহিলা । মানুষের এই পরিস্থিতিতে আজ ৮ আগষ্ট বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের উদ্যোগে সীতাকুন্ড উপজেলার দক্ষিণ বাঁশবাড়িয়া প্রাথমিক বিদ্যালয় পাশ্ববর্তী অবস্থিত দাশ পাড়ার পানি বন্দী পরিবারের মাঝে হাইজিন পার্সেল বিতরণকালে চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম বলেন, পানিবন্দির ফলে আপনারা অনেকে মানবেতর জীবনযাপন করছেন। এই পরিস্থিতিতে আপনাদের পাশে দাঁড়ানোর জন্য আমরা এসে সেবা পৌঁছে দেওয়ার চেষ্টা করছি। মানুষের কল্যাণে রেড ক্রিসেন্ট সবসময় ঝাঁপিয়ে পড়ার চেষ্টা করেছে। মানুষ হিসেবে মানুষের পাশে দাঁড়ানোর আমাদের কর্তব্য। এই পানিবন্দি অবস্থায় মানুষকে কিছুটা সাহায্যের জন্য আমরা প্রয়োজনীয় হাইজিন পার্সেল বিতরণ হাতে নিয়েছি যাতে মানুষের স্বাস্থ্য নিরাপত্তা অব্যাহত থাকে।IMG-20230808-WA0027

বন্যায় ঘর বন্দী ৩০ টি পরিবারের মানুষের মাঝে যে উপকরণ প্রদান করা হয় তাঁর মধ্যে ছিলো কলসি, কাপড় ধোয়ার সাবান, ওয়াশিং পাউডার,নিলকাটার, তোয়ালে, বাচ্চাদের বেড প্যান, পানির জগ, মগ, স্যান্ডেল, প্যানপারস্, টুথপেষ্ট, ব্রাশ ও অন্যান্য প্রয়োজনীয় সরঞ্জাম।

জেলা পরিষদের চেয়ারম্যান বলেন, যেকোনো দুর্যোগে আওয়ামী লীগ সবসময় জনগণের পাশে থাকে। সরকার বা বিরোধীদল যেখানেই আওয়ামী লীগ থাকুক না কেন, আমাদের দলের নেতা-কর্মীরা সর্বদা সারাদেশের মানুষের পাশে দাঁড়িয়েছেন, তাদের জন্য কাজ করছেন। ঘূর্ণিঝড়, বন্যা বা অন্য যেকোনো দুর্যোগে আমরা সবসময় মানুষের পাশে থাকি এবং মানুষকে আমাদের সহায়তা অব্যাহত রাখব।যেকোনো দুর্যোগে আওয়ামী লীগ অন্যদের তুলনায় দ্রæত ক্ষতিগ্রস্থ মানুষের কাছে পৌঁছে যায়। বন্যায় ক্ষতিগ্রস্থদের পাশে সরকার রয়েছে। বন্যার পানি নামার পর বিভিন্ন সমস্যা ও পানিবাহিত রোগ দেখা দিতে পারে; এজন্য মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে। বর্তমান সরকার বানভাসিদের পাশে সব সময় রয়েছে।

তিনি আরও বলেন, মানুষ মানুষের জন্য এ কথাটি চরম সত্য। কোন মানুষ প্রাকৃতিক দুর্যোগ বা যেকোন বিপদে পড়লে মানুষ হিসেবে তার পাশে দাঁড়ানো মানবিক ও নৈতিক দায়িত্ব। সামাজিক মূল্যবোধ ও নৈতিক দায়িত্ব থেকে সাধ্য অনুযায়ী মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি।

এসময় উপস্থিত ছিলেন বাঁশবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী জাহাঙ্গীর, চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যকরী পর্ষদ সদস্য শাহাদাত হোসেন রুমেল ও মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল,দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা মোঃ শহিদুল ইসলাম পিন্টু, যুব রেড ক্রিসেন্ট প্রধান ইস্তাকুল ইসলাম চৌধুরী ইশান। অনুষ্ঠান সঞ্চালনা করেন সীতাকুন্ড সিপিপি টিম লিডার মোঃ শাহজাহান।

আরও পড়ুন

সর্বশেষ