মঙ্গলবার, মে ১৪, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনপটিয়া উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত

পটিয়া উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত

টানা ভারী বর্ষণে পটিয়া উপজেলার বন্যা পরিস্থিতি ও বন্যার্তদের দুর্ভোগ লাঘবে পটিয়া উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ ও পটিয়া আসনের সংসদ সদস্য সামশুল হক চৌধুরী। তিনি বলেন, যে কোনো সংকট মোকাবেলা ও জনগণের দুর্ভোগ লাঘবে সব দপ্তরের সজাগ দৃষ্টি রাখতে হবে।

mp paএলাকার মানুষকে নিকটস্থ স্কুল সমুহে আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেওয়ার জন্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে নির্দেশনা দিয়ে চিঠি পৌঁছে দিতে হবে। গবাদি সম্পদের যাতে ক্ষতি না হয় সেজন্যেও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। ফসলের ক্ষতি এড়াতে কৃষি কর্মকর্তা ও উপ–সহকারী কৃষি কর্মকর্তাদের সার্বক্ষণিক তদারকি, ক্ষতিগ্রস্ত সড়কগুলো চলাচল উপযোগী করতে এলজিইডিকে দ্রুত কাজ করতে হবে। সভায় পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আতিকুল মামুন, সরকারি কমিশনার (ভূমি) রাকিবুল ইসলাম, হুইপের সহকারী একান্ত সচিব হাবিবুল হক চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, ইউপি চেয়ারম্যান শাহিনুল ইসলাম শানু, এম এ হাসেম, শাহাদাত হোসেন সবুজ, মাহবুবুল হক চৌধুরী, ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুর রাজ্জাকসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পরে তিনি বন্যা কবলিত বিভিন্ন জনসাধারণের মাঝে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ করেন এবং বন্যায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন সড়ক পরিদর্শন করেন।

আরও পড়ুন

সর্বশেষ