রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনদীর্ঘ ২০ বছর পর উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন ২৫ জুলাই

দীর্ঘ ২০ বছর পর উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন ২৫ জুলাই

২০০৩ সালে সর্বশেষ চট্টগ্রাম উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের অ্যাডহক কমিটি গঠিত হয়েছিল। এরপর ২০১৩ সালে ত্রি-বার্ষিক সম্মেলন করার উদ্যোগ নেওয়া হলেও শেষ পর্যন্ত তা আর হয়নি। দীর্ঘ ২০ বছর পর উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন হতে যাচ্ছে। মঙলবার (২৫ জুলাই) নগরীর কাজীর দেউড়ি ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে উৎসাহ–উদ্দীপনা। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী হতে ইচ্ছুক একাধিক নেতা চালাচ্ছেন তদবির। উত্তর চট্টগ্রামের হাটহাজারী, রাউজান, রাঙ্গুনিয়া, ফটিকছড়ি, সীতাকুণ্ড, মীরসরাই ও সন্দ্বীপ উপজেলায় নেতা-কর্মীরা পছন্দের প্রার্থীর ছবি দিয়ে তৈরি করেছেন ব্যানার, ফেস্টুন, তোরণ ও বিলবোর্ড।

২০০৩ সালে স্বেচ্ছাসেবক লীগের জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়। কর্মী সমাবেশের মাধ্যমে ওই সম্মেলনের পূর্বে শওকতুল আলমকে সভাপতি ও বেদারুল আলম চৌধুরীকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম উত্তর জেলা অ্যাডহক কমিটি গঠন করা হয়।

এই কমিটি জেলার সাতটি উপজেলায় কমিটি গঠনপূর্বক সাংগঠনিক কর্মসূচি পালন করে আসছে। এরপর ২০১৩ সালে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হলেও সম্মেলন হয়নি। এবার সম্মেলন সফল করতে ৩১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি এবং ৯টি উপ-কমিটি গঠন করা হয়েছে।

সভাপতি পদে সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মীরসরাইয়ের মো. এরাদুল হক নিজামী ভুট্ট এবং সাধারণ সম্পাদক পদে রাঙ্গুনিয়া থেকে প্রার্থী হয়েছেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও উত্তর জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব মো. নাছির উদ্দিন রিয়াজ এবং উপজেলা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি সাঈদ মোহাম্মদ রণি।

এছাড়া সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ১৪ জন করে ২৮ জন এবং সহ সভাপতি, যুগ্ম সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ বিভিন্ন পদে অন্তত আরও ১২০ জন প্রার্থী নিজেদের জীবনবৃত্তান্ত সম্মেলন প্রস্তুতি কমিটি বরাবর জমা দিয়েছেন।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মো. এরাদুল হক নিজামী ভুট্ট বলেন, এই সম্মেলনের মাধ্যমে দক্ষ ও অভিজ্ঞ স্বেচ্ছাসেবক লীগ নেতৃত্বের সৃষ্টি হবে, যারা জাতীয় নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিতে অগ্রণী ভূমিকা পালন করবে।

সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব নাছির উদ্দিন রিয়াজ বলেন, ১৫০ জনের অধিক সাবেক পরীক্ষিত নেতৃবৃন্দ প্রার্থী হয়েছেন। আমিও সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছি। দায়িত্ব পেলে উত্তর চট্টগ্রামে স্বেচ্ছাসেবক লীগকে সারাদেশের একটি মডেল সংগঠনে পরিণত করতে কাজ করে যাবো।

আরও পড়ুন

সর্বশেষ