শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়এজিএম সম্পন্ন করেছে সাউথইস্ট ব্যাংক

এজিএম সম্পন্ন করেছে সাউথইস্ট ব্যাংক

ডিজিটাল প্লাটফর্মে বুধবার ২৮তম বার্ষিক সাধারন সভা (এজিএম) সম্পন্ন করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত সাউথইস্ট ব্যাংক। এদিন কোম্পানিটি শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে ২০২২ (জানুয়ারী-ডিসেম্বর) সমাপ্ত বছরের জন্য ৬ শতাংশ নগদ ও ৪ শতাংশ বোনাস ডিভিডেন্টসহ মোট ৬টি এজেন্ডা অনুমোদন হয়।

অন্য এজেন্ডাগুলো হলো- ২০২২ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন অনুমোদন, পরিচালক মনোনয়ন, স্বতন্ত্র পরিচালক মনোনয়ন, নিরীক্ষক নিয়োগ ও তার সন্মানি। এছাড়া কোম্পানিরটির বিশেষ এজেন্ডা অনুমোদন হয়। এটি হলো কোম্পানির নামে কিছুটা পরিবর্তন। সেই অনুসারে, এখন থেকে সাউথইস্ট ব্যাংক লিমিটেড এর পরিবর্তে সাউথইস্ট ব্যাংক পিএলসি লিখতে হবে। কোম্পানির চেয়ারম্যান আলমগীর কবির সভার সভাপতিত্ব করেন। সভার কার্যক্রম পরিচালনা করেন কোম্পানি সচিব একেএম নাজমুল হায়দার।

সাউথইস্ট ব্যাংকের টেকসই প্রবৃদ্ধি অর্জনে সর্বাত্নক সহযোগিতা ও সমর্থনের জন্য পরিচালক এবং শেয়ারহোল্ডারদের উচ্ছ্বসিত প্রশংসা করে ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে ব্যাংকের চেয়ারম্যান আলমগীর কবির ব্যাংকের ভাবমূর্তি অক্ষুন্ন রেখে ব্যাংকের পরিচালন দক্ষতার মান ও মুনাফাবৃদ্ধির জন্য শেয়ারহোল্ডারদের পাঠানো সুচিন্তিত ও গঠনমূলক পরামর্শ বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন।

ডিজিটাল প্ল্যাটফর্মের শেয়ারহোল্ডারদের স্বাগত জানিয়ে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নুরুদ্দিন মো. ছাদেক হোসাইন ২০২২ সালে ব্যাংকের পরিচালন ফলাফলের উপর আলোকপাত করেন। এসময় তিনি ব্যাংক কর্তৃক গৃহীত ভবিষ্যত পরিকল্পনা এবং কৌশলসমূহ উপস্থাপন করেন, যা ব্যাংকের পরিচালনগত দক্ষতা ও সম্পদের গুনগত মান বৃদ্ধিতে সহায়তা করবে বলে জানান তিনি।

এজিএমে ব্যাংকের ভাইস চেয়ারপারসন মিসেস দুলুমা আহমেদ, পরিচালক মিসেস জোসনা আরা কাশেম, মিসেস রেহানা রহমান, মো. আকিকুর রহমান, ম. মনিরুজ জামান খান (বে লিজিং এন্ড ইনভেস্টমেন্ট), নাসির উদ্দিন আহমেদ, মো. রফিকুল ইসলাম (এশিয়া ইন্স্যুরেন্স), আঞ্জুমান আরা সাহিদ (সিঙ্গেল ক্লিক আইটি সলিউশন প্রাইভেট), স্বতন্ত্র পরিচালক সৈয়দ সাজেদুল করিম, মোহাম্মদ দেলোয়ার হোসেন, শেয়ারহোল্ডাররা অংশগ্রহন করেন।

উল্লেখ্য সাউথইস্ট ব্যাংক গত ৩১শে ডিসেম্বর, ২০২২ সালে ১ হাজার কোটি টাকা (সম্মিলিত) পরিচালন মুনাফা অর্জন করে। এসময় ব্যাংকের আমানতের পরিমান ৩৭ হাজার কোটি টাকা। সম্পদের পরিমান ৪৯ হাজার কোটি টাকা। শেয়ার প্রতি আয় ১ টাকা ৪২ পয়সা (সম্মিলিত) এবং শেয়ার প্রতি সম্পদমূল্য ২৪ টাকা ৮৭ পয়সা (সম্মিলিত)। ২০২২ সালে ব্যাংকের মূল্য-আয় অনুপাত ছিল ৯ দশমিক শূন্য ২ গুন। ব্যাংকের মূলধন ও রিজার্ভের পরিমান দাঁড়িয়েছে ৪ হাজার কোটি টাকায়।

আরও পড়ুন

সর্বশেষ