সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউদলের শীর্ষ নেতাদের গ্রেপ্তারে আলোচনার পরিবেশ বিঘ্নিত হবে

দলের শীর্ষ নেতাদের গ্রেপ্তারে আলোচনার পরিবেশ বিঘ্নিত হবে

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, দলের শীর্ষ নেতাদের গ্রেপ্তারে আলোচনার পরিবেশ বিঘ্নিত হবে। শনিবার রাত ৯টার দিকে ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের একটি প্রতিনিধিদল বেগম খালেদা জিয়ার সঙ্গে তার গুলশানের বাস ভবনে দেখা করতে যান। প্রায় দেড় ঘণ্টা শিক্ষকদের সঙ্গে আলোচনা করেন বিরোধীদলীয় নেতা। শিক্ষকদের নেতৃত্ব দেন সংগঠনের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি আ ফ ম ইউসুফ হায়দার।

বৈঠক শেষে বাইরে অপেক্ষমান সাংবাদিকদের বলেন, ‘আমরা বিরোধী দলীয় নেতার সঙ্গে কুশল বিনিময় করতে এসেছিলাম। বিএনপির শীর্ষ নেতাদের গ্রেপ্তারের বিষয়ে তিনি বলেছেন। এ জন্য আলোচনার পরিবেশ কিছুটা হলেও বিঘ্নিত হবে।’

দেশের বর্তমান পরিস্থিতিতে সবাই উদ্বিগ্ন মন্তব্য করে ইউসুফ হায়দার বলেন, ‘গণতন্ত্র প্রক্রিয়াকে সক্রিয় রাখার জন্য অবাধ ও সুষ্ঠু নির্বাচন প্রয়োজন। এজন্য শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টি করতে হবে। তাই নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দরকার।’ ৮ সদস্যের শিক্ষক প্রতিনিধি দলের অন্যদের মধ্যে তাহমিনা আক্তার টকি, তাজমেরী ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে জানা গেছে, এখনও বেগম জিয়ার বাসার আশপাশে সাদা পোশাকধারী পুলিশ অবস্থান করছে। চেয়ারপারসনের বাসায় কারা আসা-যাওয়া করছে তার উপর নজরদারীতে রয়েছে গোয়েন্দা পুলিশ।

আরও পড়ুন

সর্বশেষ