বৃহস্পতিবার, মে ৩০, ২০২৪
প্রচ্ছদজাতীয়হরতাল ডেকে বিএনপি প্রমাণ করেছে তারা সংলাপ চায় না, সন্ত্রাস চায় :...

হরতাল ডেকে বিএনপি প্রমাণ করেছে তারা সংলাপ চায় না, সন্ত্রাস চায় : জয়

ষ্টাফরিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় জানিয়েছেন, তিনি নিজে নির্বাচনে অংশ নিচ্ছে না। তবে দলের জন্য  নির্বাচনে সক্রিয়ভাবে কাজ করবেন। মঙ্গলবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। সন্ধ্যা সাতটা ২১ মিনিটে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করা এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে ঢাকা পৌঁছান জয়। এরপরপরই ভিআইপি লাউঞ্জে উপস্থিত সাংবাদিকদের স‍ামনে সংক্ষিপ্ত ব্রিফিং করেন তিনি।

এসময় জয় বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া তার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া দাওয়াত প্রত্যাখ্যান করায় ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নিমন্ত্রণ ও আলোচনার আহ্বান প্রত্যাখ্যান করে বরং হরতাল ডেকে বিএনপি প্রমাণ করেছে তারা সংলাপ চায় না, সন্ত্রাস চায়।

বিমানবন্দরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সজীব ওয়াজেদ জয়। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নিজে নির্বাচনে অংশ নিচ্ছি না। আমি দলের জন্য ‍কাজ করতে চাই। আর আবারও যদি আওয়ামী লীগকে দেশের মানুষ ভোট দেয়, আবারও যদি দেশের সেবা করার সুযোগ দেয় তাহলে ভবিষ্যতে দেশের রাজনীতিতে সক্রিয় হওয়া আগ্রহ রয়েছে। ভবিষ্যতে কখনো নির্বাচনে অংশ নিয়ে জনপ্রতিনিধিও হতে চাই।

নির্বাচনী ইশতেহারে ভিশন টুয়েন্টি টুয়েন্টিওয়ানের বাস্তবায়নে ফের জোর দেওয়া হবে জানিয়ে সজীব ওয়াজেদ জয় বলেন, গত ৫ বছরে দেশ যতটা এগিয়েছে, আগামী ১০ বছর সেই উন্নয়নের ধারা অব্যাহত রাখা সম্ভব হলে বাংলাদেশ উন্নয়নে থাইল্যান্ডকেও ছাড়িয়ে যেতে পারবে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে আবার নির্বাচিত করতে দেশবাসির প্রতি আহ্বান জানান তিনি।

বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে বিভিন্ন মন্তব্য করেন জয়। সংলাপ বিষয়ে বিএনপির অবস্থানের কড়া সমালোচনা করেন তিনি। তবে জয় আশাবাদ ব্যক্ত করেন, প্রধানমন্ত্রীর আমন্ত্রণে সাড়া দিয়ে বিএনপি সংলাপে অংশ নেবে।

গণভবনের একটি সূত্রে জানা গেছে, এবারের সফরে জয় বেশ কিছুদিন দেশে থাকবেন। নির্বাচনী কাজে তিনি রাজশাহী, রংপুরসহ দেশের বিভিন্ন এলাকা সফর করবেন। তিনি নির্বাচন পরিচালনা কমিটির কাজে সমন্বয় করবেন। এছাড়া প্রচার সেলের কাজেও সাহায্য করবেন।

আরও পড়ুন

সর্বশেষ