শনিবার, জুন ১, ২০২৪
প্রচ্ছদটপডেপুটি স্পিকার হিসেবে শপথ নিলেন শামসুল হক টুকু

ডেপুটি স্পিকার হিসেবে শপথ নিলেন শামসুল হক টুকু

ডেপুটি স্পিকার হিসেবে শপথ নিয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও পাবনা-১ আসনের সরকারদলীয় সংসদ সদস্য শামসুল হক টুকু। রোববার (২৮ আগস্ট) জাতীয় সংসদে রাষ্ট্রপতি আবদুল হামিদ তাকে শপথ বাক্য পাঠ করান। এসময় তার পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন।observerbd.com_1661700422

এর আগে সংসদে অধিবেশনের শুরুতেই তাকে ডেপুটি স্পিকার হিসেবে কণ্ঠভোটে নির্বাচিত করা হয়। সংসদের চিফ হুইপ নূর- ই আলম চৌধুরী ডেপুটি স্পিকার পদের জন্য তার নাম প্রস্তাব করেন। পরে কামরুল ইসলাম (ঢাকা-২) তা সমর্থন করেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ভোটে দিলে তা কণ্ঠভোট পাস হয়।

শামসুল হক টুকু ২০০৯, ২০১৪ এবং সর্বশেষ ২০১৮ সালের নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৯-২০১৪ সাল পর্যন্ত শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে তিনি দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি একই মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া গত ২৩ জুলাই মার্কিন যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন থাকা অবস্থায় মৃত্যুবরণ করেন। ফলে সংসদে ডেপুটি স্পিকারের পদটি শূন্য হয়।

আরও পড়ুন

সর্বশেষ