মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনওয়াসার চেয়ারম্যান, এমডিসহ ৪ জনের বিরুদ্ধে রুল জারি

ওয়াসার চেয়ারম্যান, এমডিসহ ৪ জনের বিরুদ্ধে রুল জারি

জ্যেষ্ঠতা লঙ্ঘন করে ১৯ ফোরম্যানকে পদোন্নতি দেয়ায় আদালত অবমাননার দায়ে চট্টগ্রাম ওয়াসার চেয়ারম্যান, এমডিসহ ৪ জনের বিরুদ্ধে হাইকোর্ট রুল জারি করেছেন। ১৯ ফোরম্যানকে সহকারী প্রকৌশলী হিসেবে পদোন্নতির ঘটনায় হাইকোর্ট ৩১ মে ৪ সপ্তাহের এ রুল জারি করেছেন। বিচারপতি মামনুর রহমান ও বিচারপতি খন্দকার দিলিরুজ্জামান এর বেঞ্চ কন্টেম্পট পিটিশন (অবমাননা দরখাস্ত) এ রুল জারি করেন।

এডভোকেট পারভেজ তালুকদার বলেন, উচ্চ আদালতে ওয়াসার ৪ ওভারশিয়র ওয়াসার বিরুদ্ধে ২০০৮ সালে রিট পিটিশন দাখিল করেন। তারা হলেন, ওভারশিয়র আবদুর রহিম, মোজাফ্ফর আহমেদ, আশিষ চৌধুরী ও ত্রিদিব চৌধুরী। সুযোগ সুবিধা ও পদোন্নতি থেকে বঞ্চিত করার অভিযোগে তারা রিটটি দায়ের করেছিলেন।।

২০১২ সালের ২৫ জুন রিট নিষ্পত্তির আদেশে ৪ ওভারশিয়রকে জ্যেষ্ঠতার ভিত্তিতে সব সুযোগ সুবিধা ও পদোন্নতি দেয়ার নির্দেশ দেয়া হয়। চট্টগ্রাম ওয়াসা ডিপ্লোমা প্রকৌশলী হিসেবে ওভারশিয়র পদে নিয়োগপ্রাপ্ত ৪ জনকে পদোন্নতি দেয়নি। অপরদিকে ফোরম্যান হিসেবে ১৯৮৮ সালে নিয়োগ পাওয়া ১৯ জনকে ২০১৪ সালের ১৮ জুলাই সহকারী প্রকৌশলী পদে পদোন্নতি দেয়। ওয়াসার ১৯৪তম সভায় ১৯ জনের পদোন্নতি অনুমোদন করে।

অপরদিকে, ডিপ্লোমা ডিগ্রি নেয়া এ ৪ জন ওভারশিয়র হিসেবে যোগ দেন ১৯৯৮ সালে। কিন্তু এদের অন্যায়ভাবে ওয়াসা পদোন্নতি থেকে বঞ্চিত করে। এ বছর ফেব্রুয়ারি মাসে ৪ ওভারশিয়র আদালত অবমাননার অভিযোগ করেন উচ্চ আদালতে। এ ব্যাপারে বক্তব্যের জন্য চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকের মোবাইলে ফোন করলে ফোনটি বন্ধ পাওয়া যায়।

আরও পড়ুন

সর্বশেষ