শনিবার, এপ্রিল ২০, ২০২৪
প্রচ্ছদটপপ্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের এভিয়েশন খাতে উন্নয়নের বিপ্লব সাধিত হচ্ছে : বিমান ও...

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের এভিয়েশন খাতে উন্নয়নের বিপ্লব সাধিত হচ্ছে : বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের  প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের “সোনার বাংলা” প্রতিষ্ঠার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের এভিয়েশন খাতে উন্নয়নের বিপ্লব সাধিত হচ্ছে। বদলে যাচ্ছে দেশের এভিয়েশন খাতের চিত্র। আজ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের বর্ধিতাংশ, জাতির পিতা বন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী “মুজিববর্ষ” উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ও দেশের জ্যেষ্ঠ নাগরিকদের জন্য আন্তর্জাতিক বহির্গমন হলে স্থাপিত কর্নার এবং সৈয়দপুর বিমানবন্দরে যাত্রী আগমনী লাউঞ্জের উদ্বোধন উপলক্ষে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে দেশের সকল আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ বিমান বন্দরে উন্নয়ন কাজ চলমান রয়েছে। এই উন্নয়ন কর্মকান্ড সমাপ্তির পর দেশের বিমানবন্দরগুলো হবে যাত্রীদের জন্য আস্থা ও স্বস্তির জায়গা। যাত্রীদের সেবার মান উন্নয়নের মাধ্যমে যাত্রীদের সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে আমরা কাজ করছি। বিমানবন্দরের যাত্রী সেবার মান বৃদ্ধি ও উন্নয়নের বিরুদ্ধে যেই কাজ করবে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
প্রতিমন্ত্রী বলেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজের অগ্রগতি সন্তোষজনক। মোট কাজের ১০ ভাগ ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। ৩য় টার্মিনালের নির্মাণ কাজ সমাপ্তির পর এর সাথে সামঞ্জস্য রেখে বিদ্যমান প্রথম ও দ্বিতীয় টার্মিনাল সংস্কার করা হবে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হবে এ অঞ্চলের অন্যতম অত্যাধুনিক বিমান বন্দর।
মাহবুব আলী বলেন, দেশের সকল বিমানবন্দর হতে দিন-রাত ২৪ ঘন্টা ফ্লাইট পরিচালনার ব্যবস্থা করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী আমাদের নির্দেশনা প্রদান করেছেন। এই নির্দেশনা অনুসারে দেশের সব বিমানবন্দর হতে ২৪ ঘন্টা ফ্লাইট অপারেট করার জন্য কাজ চলছে। আগামী ফেব্রুয়ারি মাস থেকে কক্সবাজার বিমানবন্দর হতে রাত-দিন ২৪ ঘন্টা ফ্লাইট অপারেট করা হবে। এরপর ক্রমান্বয়ে দেশের অন্যসব বিমানবন্দর হতেও এই কার্যক্রম পরিচালিত হবে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মহিবুল হক, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোঃ মফিদুর রহমান,প্রধান প্রকৌশলী মোঃ আব্দুল মালেক ও হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ উল আহসান প্রমূখ।
আরও পড়ুন

সর্বশেষ