মঙ্গলবার, মে ১৪, ২০২৪
প্রচ্ছদআরো খবর......৭৫ সালের খুনী ও সাম্প্রদায়িক শক্তি ছাড়া দেশে কোনো সংখ্যালঘু নেই :...

৭৫ সালের খুনী ও সাম্প্রদায়িক শক্তি ছাড়া দেশে কোনো সংখ্যালঘু নেই : তথ্যমন্ত্রী

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, রাজাকার-আলবদর, ৭৫ সালের খুনী ও সাম্প্রদায়িক শক্তি দেশে সংখ্যালঘু। এদেশে আর কোনো সংখ্যালঘু নেই। এছাড়া সবাই বাঙ্গালি এবং বাংলাদেশী। তিনি বলেন, রাষ্ট্রের কাছে কোনো ধর্ম নেই। রাষ্ট্রের কাছে আইনানুযায়ী সবাই সমান বিচার পাবে। এখানে হিন্দু, মুসলমান, খ্রীষ্টান, বৌদ্ধ কোন ভেদাভেদ নেই।

শুক্রবার ঢাকেশ্বরী মন্দির প্রাঙ্গণে মহানগর সার্বজনীন পূজা কমিটি আয়োজিত মহাসপ্তমী পূজা ও গরীবদের মধ্যে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এ কথা বলেন।

এতে বিশেষ অতিথি ছিলেন মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার সি ,আর দত্ত, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাসিম, জাসদের স্থায়ী কমিটির সদস্য নাজমুল হক প্রধান, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, ও অধ্যাপক ড. নিমচন্দ্র ভৌমিক। এতে সভাপতিত্ব করেন মহানগর সার্বজনীন পুজা কমিটির সভাপতি বাসুদেব ধর। পরে প্রধান অতিথি গরীবদের মধ্যে বস্ত্র বিতরণ করেন।

তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি বলেন, যারা নিজকে এবং নিজের ধর্মকে বিশ্বাস করে না, তারা অন্য ধর্মকে বিশ্বাস করতে পারে না। আমি নিজ ধর্মকে বিশ্বাস করি বলেই অন্য ধর্মের প্রতি আমি শ্রদ্ধাশীল।

তিনি সব ধর্মের মানুষের প্রতি আহ্বান জানান, আসুন-আমরা রাজাকার-আলবদও, জঙ্গি, তেঁতুল হুজুর ও তাদের সাঙ্গপাঙ্গ সংখ্যালঘুদের পরাজিত করি।এখন ধৈর্যধারণ করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। বাংলাদেশে একটি ঘূর্ণিঝড় সৃষ্টি হচ্ছে। এই ঝড় ১৯৭১ সালে এবং ৭৫ সালে বঙ্গবন্ধুর হত্যাকান্ডের মধ্যে দিয়ে সৃষ্টি হয়েছিল। পুনরায় এ ঝড়কে মোকাবিলা করতে হবে।

তিনি বলেন, ‘জঙ্গি-তেঁতুল হুজুর ভাই ভাই, ওদের এদেশে ঠাঁই নাই,’ এ শ্লোগানকে ধারণ করে ওদের প্রতিরোধ করতে হবে। সিআর দত্ত বলেন, আগে দেশে পূজায় গণ্ডগোল হতো। এখন হয়না। পূজার মাহাত্ম ছড়িয়ে পড়ায় এটি সম্ভব হয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ