রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদটপতুমব্রু সীমান্তে রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে বিজিবি'র গুলি বর্ষণ

তুমব্রু সীমান্তে রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে বিজিবি’র গুলি বর্ষণ

পার্বত্য জেলা বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের তুমব্রু সীমান্তে নতুন করে রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে ফাঁকা গুলি বর্ষণ করেছে বিজিবি।

রবিবার ভোর সাড়ে ৫টার দিকে তুমব্রু সীমান্তের পশ্চিমকুল এলাকার ৩২ ও ৩৩ নম্বর পিলারের কাছে একদল রোহিঙ্গাসীমান্ত পার হয়ে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করলে বিজিবি এক রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে। এরপর থেকে বিজিবি পুরো সীমান্ত জুড়ে টহল ও নজরদারি বাড়িয়েছে।

কক্সবাজারস্থ বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ খান জানান, গত কয়েকদিন ধরে বেশকিছু রোহিঙ্গা বান্দরবান ও কক্সবাজার জেলার সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে। আজ ভোরে এমন একটি রোহিঙ্গা দলকে ছত্রভঙ্গ করতে বিজিবি এক রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে।

ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ বলেন, ‘সম্প্রতি মিয়ানমার সরকার বিভিন্ন সময়ে আটক দেড় শতাধিক রোহিঙ্গাকে কারাগার থেকে মুক্তি দিয়েছে। মুক্তি পাওয়া এসব রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে। এছাড়া মিয়ানমারেও করোনাভাইরাস ছড়িয়েছে বলে শুনেছি। তাই কোনোভাবে অনুপ্রবেশের ঘটনা যাতে না ঘটে সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

আরও পড়ুন

সর্বশেষ