শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনবাঁশখালীতে জাতীয় পার্টির সমাবেশে হামলা, আহত ২০

বাঁশখালীতে জাতীয় পার্টির সমাবেশে হামলা, আহত ২০

বাঁশখালী উপজেলার চাম্বল এলাকায় জাতীয় পার্টির কর্মিসমাবেশে ‘দুর্বৃত্তের’ হামলায় গুলিবিদ্ধসহ অন্তত ২০ জন আহত হয়েছে। ২১ ডিসেম্বর বিকেলে এ হামলার ঘটনা ঘটে। জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য  ও লাঙল প্রতীকের প্রার্থী মাহমুদুল ইসলাম চৌধুরী ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। হামলায় আহত ১৩ জন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল চিকিৎসাধীন রয়েছেন। তারা হলেন- সিরাজ মিয়া (৫৩), রমিজ (৪৫), রহিম (৫০), আজিজ আহমদ (৫৫), হেলাল (২৬), কফিল উদ্দিন (৩৫), হারুন (৪২), আমির হোসেন (২২), শহীদুল্লাহ (১৯), ইলিয়াছ (২৮), আজগর হোসেন (১৮), সাহাব উদ্দিন (৪০) ও মো. আলী (৩৬)। হামলার বিষয়টি নিশ্চিত করেছেন বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল হোসেন।

তিনি বলেন, ‘চাম্বল এলাকায় কর্মিসমাবেশ আয়োজন করেছিল জাতীয় পার্টি। সেখানে দুর্বৃত্তরা হামলা চালালে কয়েকজন লোক আহত হয়। আমরা ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছি। এদিকে হামলার ঘটনার পর বাঁশখালীর বৈলছড়ি এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে মাহমুদুল ইসলাম চৌধুরীর অনুসারীরা। তারা ওই এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে বলে জানা গেছে। শুক্রবার রাত ৮টা ২০ মিনিট পর্যন্ত সড়কে মাহমুদুল ইসলাম চৌধুরীর অনুসারীদের অবস্থান রয়েছে।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আফরুজুল হক টুটুল বলেন, লাঙল প্রতীকের প্রার্থী মাহমুদুল ইসলাম চৌধুরীর অনুসারীরা সড়ক অবরোধ করে রেখেছেন। তারা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছেন। তিনি বলেন, ‘আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি। হামলাকারীদের গ্রেফতারে অভিযান চলছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল হক ভুঁইয়া বলেন, বাঁশখালী থেকে সংঘর্ষের ঘটনায় আহত ১৩ জনকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। এদের মধ্যে ৫ জন গুলিবিদ্ধ। তারা সবাই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া আরও সাতজন বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও উপজেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে। তবে তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

আরও পড়ুন

সর্বশেষ