শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
প্রচ্ছদটপশনিবার নির্বাচন কমিশনে আওয়ামী লীগের চূড়ান্ত তালিকা পাঠিয়ে দেওয়া হবে : কাদের

শনিবার নির্বাচন কমিশনে আওয়ামী লীগের চূড়ান্ত তালিকা পাঠিয়ে দেওয়া হবে : কাদের

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের শরিকদের ৫৫ থেকে ৬০ টি আসন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, শরিক দলগুলোকে ৫৫ থেকে ৬০টি ছেড়ে দেওয়া হয়েছে। তবে দুই-একটি এদিক সেদিক হতে পারে, যা আজকালের মধ্যে চূড়ান্ত হয়ে যাবে। ০৭ ডিসেম্বর রাজধানীর ধানমন্ডিতে অাওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, নির্বাচনে মহাজোটের শরিক জাতীয় পার্টিকে ৪০ থেকে ৪২টি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টিকে পাঁচটি, জাসদকে (ইনু) তিনটি, জাসদকে (আম্বিয়া) একটি, তরিকত ফেডারেশনকে দুটি, যুক্তফ্রন্টকে (বিকল্পধারা) তিনটি, জাতীয় পার্টিকে (জেপি) দুইটি আসন ছেড়ে দেওয়া হয়েছে। সব মিলিয়ে এ সংখ্যা ৫৫ থেকে ৬০ হবে।  চূড়ান্তভাবে মহাজোটের প্রার্থী তালিকা জানতে চাইলে তিনি বলেন, আগামীকাল শনিবার নির্বাচন কমিশনে চূড়ান্ত তালিকা পাঠিয়ে দেওয়া হবে। সেখান থেকে জেনে নিতে পারবেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, শরিক দলগুলোর যেসব প্রার্থীকে আসন দেওয়া হয়েছে তারা নৌকা মার্কায় নির্বাচনে অংশ নেবেন। এর বাইরে শরিক দলগুলো নিজ নিজ মার্কায় আলাদাভাবে নির্বাচন করতে পারে, আমরা উন্মুক্ত করে দিয়েছি। যেমন জাতীয় পার্টি (এরশাদ) ২০০ এরও বেশি আসনে প্রার্থী দিয়েছে। অন্য চাইলেও পারবে, আমরা তাদের বলে দিয়েছি। কাদের বলেন, আমাদের (আওয়ামী লীগ) ১৭টি আসনে একাধিক প্রার্থী ছিলো। সেখান থেকে একজন করে এনেছি। তাদের চূড়ান্ত চিঠি দিয়েছি। এর আগে ধানমন্ডিতে শরিকদলগুলোর প্রার্থীদের চিঠি দেয় আওয়ামী লীগ।

আরও পড়ুন

সর্বশেষ