সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদজাতীয়খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের বাঁচাতে উঠে পড়ে লেগেছেন : প্রধানমন্ত্রী

খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের বাঁচাতে উঠে পড়ে লেগেছেন : প্রধানমন্ত্রী

সাদ আল আলম (বিডিসময়২৪ডটকম)

আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খালেদা জিয়ার হৃদয়ে দেশের জন্য কোনো ভালোবাসা নেই। তার হৃদয়ে পেয়ারে পাকিস্তান।

মঙ্গলবার বিকেলে সিলেটের গোলাপগঞ্জে এক জনসভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন। সকালে বিভিন্ন উন্নয়ন কার্যক্রম উদ্বোধন করতে সিলেটে আসেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, খালেদা জিয়া এসএসসি পরীক্ষা দিয়ে মাত্র দু’টি বিষয়ে পাশ করেছেন। একটি হলো গণিত অন্যটি হলো উর্দু। গণিত পাশ করে তিনি ভালো টাকা গোনতে পারেন আর উর্দু পাশ করে পাকিস্তানের সাথে ভালো সম্পর্ক স্থাপন করেন। তার হৃদয়ে পেয়ারে পাকিস্তান।

তারেক জিয়ার শ্বশুর বাড়ি সিলেটে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সিলেটকে বিএনপি সরকার বিদ্যুৎ দেয়নি। দিয়েছে শুধু বিদ্যুতের খাম্বা। তারেক জিয়ার শ্বশুর বাড়ি সিলেটে। তাই মনে হয় উপহার হিসেবে এসব খাম্বা সিলেটে এসেছে। আ.লীগ সরকার সিলেটে ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছে।

শেখ হাসিনা বলেন, তিনি (খালেদা) নাকি দেশবাসীকে শান্তি দেবেন, তিনি কী শাস্তি দেবেন? তিনি ক্ষমতায় থাকাকালে তো ৬৩ জেলায় একযোগে বোমা হামলা হয়েছিল। এটাইকি তার শান্তি।” বিএনপি সন্ত্রাস-জঙ্গিবাদ ছাড়া কিছুই দিতে পারেনি বলেও মন্তব্য করেন তিনি।
প্রধানমন্ত্রী অভিযোগ করে বলেন, তিনি নাকি ভিন্নভাবে দেশ চালাবেন। আগে হাওয়া ভবন বানিয়ে ছেলেকে দুর্নীতির পথ খুলে দিয়েছিলেন। এবারও ক্ষমতায় এলে হাওয়া ভবন খুলবেন।
খালেদা জিয়ার উদ্দেশে বলেন, আপনি ক্ষমতায় থেকে এতিমের টাকাও খেয়েছেন। আদালতে বার বার তলব করলেও হাজির হচ্ছেন না। যদি এতিমের মাল না খেয়ে থাকেন তাহলে আদালতে হাজির হতে এত ভয় কিসের?
এতিমের টাকা খেয়েছেন বলেই ভয় পান। না খেলে ভয় পান কেন? আদালতে যেতে ভয় কেন?
শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগের নৌকা নূহু নবীর নৌকা। এই নৌকা আছে বলেই বাংলাদেশের মানুষ বেঁচে আছে।
আগামী নির্বাচনে আওয়ামী লীগের নৌকা ফুটো হয়ে তলিয়ে যাবে বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার এমন বক্তব্যর জবাবে প্রধানমন্ত্রী বলেন, নৌকা ফুটো হলেও তা মেরামত করা যায়। ডুবে গেলেও তা ভেসে উঠবে। যার প্রমাণ নূহু নবীর নৌকা। সব সময় নৌকা চালানো যায়। এমনকি নদীর পানি শুকিয়ে গেলেও সেচ দিয়ে তা চালানো যায়।
শেখ হাসিনা বলেন, আমরা যুদ্ধাপরাধীদের বিচার শুরু করেছি, রায় ঘোষণা হচ্ছে। যেকোনে মূল্যে আমরা তা বাস্তবায়ন করবো। খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের বাঁচাতে উঠে পড়ে লেগেছেন। কিন্তু কোনো ষড়যন্ত্রই কাজে আসবে না।
তিনি বলেন, আমরা কাজ করতে চাই, দেশের উন্নয়ন করতে চাই। আমাদেরকে উন্নয়নের সুযোগ দিন। তিনি গোলাপগঞ্জ-বিয়ানিবাজারবাসীর কাছে পুনরায় সমর্থন চান।
জনসভায় আরো বক্তব্য দেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, দফতরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রমুখ।
আরও পড়ুন

সর্বশেষ